অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাধাকৃষ্ণ জীউর মন্দির ধর্মঘরের প্রতিষ্ঠা বার্ষিকী ৩দিনব্যাপী ধর্মীয় অনুষ্ঠান সম্পন্ন

0
.

শ্রী শ্রী রাধাকৃষ্ণ জীউর মন্দির ধর্মঘর এর প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শ্রীমদ্ভাগবত পাঠ,সাংস্কৃতিক অনুষ্ঠান,মহতী ধর্মসভা ও অষ্টপ্রহরব্যাপী মহানামর্কীত্তন অনুষ্ঠান শনিবার শেষ হয়েছে।

হাটহাজারীর নন্দীরহাটস্থ-শ্রী শ্রী রাধাকৃষ্ণ জীউর মন্দির ধর্মঘর প্রাঙ্গণে গত ১ মার্চ (বৃহস্পতিবার) ভোরে ঠাকুরের জাগরণ ঊষার্কীত্তন, মাঙ্গলিক পুজা অর্চ্চনা ও শ্রীমদ্ভাগবত পাঠের মধ্য দিয়ে ৩ দি ব্যাপীএ অনুষ্ঠান শুরু হয়।

শ্রীমদ্ভাগবত পরিবেশন করেন শ্রীল স্বরুপ দাস বাবাজী। দুপুরে রাজভোগ ও মহাপ্রসাদ বিতরণ করা হয়। বিকালে গীতা পাঠ প্রতিযোগিতা অংশগ্রহণ করে গীতা শিক্ষা স্কুলের ছাত্রছাত্রীবৃন্দ, অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

.

এতে গান পরিবেশন করেন টিভি ও বেতার শিল্পীবৃন্দ।

সন্ধ্যায় মহতী ধর্মসভা প্রধান অতিথি ছিলেন সীতাকুণ্ড শংকর মঠ ও মিশনের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজ। বিশেষ অতিথি হিসাব উপস্থিত ছিলেন অধ্যাপক সুকান্ত ভট্টাচার্য্য, সাবেক সাধারণ সম্পাদক চবি শিক্ষক সমিতি ও ইংরেজী বিভাগ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। আলহাজ্ব তৌফিক আহমদ, কাউন্সিলর ১নং ওয়ার্ড চসিক। প্রণব সাহা বাবুল বিশিষ্ট সমাজসেবক,উপদেষ্টা শ্রী শ্রী রাধাকৃষ্ণ জীউর মন্দির । সঞ্চালনায় ছিলেন শিপন নন্দী ও সুপ্রিয়া রাণী দেবী।

রাতে মহানামযজ্ঞের শুভ অধিবাস এতে পৌরহিত্য করেন শ্রীল স্বরুপ দাস বাবাজী শিকার পুর গৌরাঙ্গ বাড়ী সেবাশ্রম।

.

২ মার্চ শুত্রুবার অহোরাত্র মহানামযজ্ঞের শুভারম্ভ।নামসুধা অভিসিঞ্চনে ছিলেন শ্রী অচ্যুতানন্দ সম্প্রদায় চকরিয়া। শ্রী বাসুদেব সম্প্রদায় মাদারীপুর। শ্রী লোকনাথ সম্প্রদায় সাতক্ষীরা।শ্রী গৌরাঙ্গ সম্প্রদায় খুলনা। দুপুরে রাতে মহাপ্রসাদ বিতরণ করা হয় ।

৩ মার্চ শনিবার ঊষালগ্নে মহানামযজ্ঞের পূর্ণাহুতি ও নগর পরিত্রুমা ও মোহন্ত বিদায় মধ্যে তিনদিনের অনুষ্ঠান সম্পন্ন হয় ।

উৎসব উদযাপন পরিষদের ২০১৮ এর সভাপতি বাসুদেব সাহা ও সাধারণ সম্পাদক ঝুন্টু সাহা।

মন্দির পরিচালনা পরিষদ সভাপতি প্রদীপ সাহা ও সাধারণ সম্পাদক অসীম সাহা উক্ত অনুষ্ঠানে সকলের সহযোগিতা ও আন্তরিকভাবে সম্পন্ন করায় সকলকে ধন্যবাদ জানান।