অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বঙ্গবন্ধুর জন্মদিন পালন করা কথিত বিএনপির সভাপতি আজমকে কারণ দর্শানোর নোটিশ

4
.

দলীয় শৃংখলা ভঙ্গ করে বঙ্গবন্ধুর জন্মদিনে কেক কাটার অভিযোগে চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানা বিএনপির সভাপতি মো. আজমকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে কেন্দ্রীয় বিএনপি।

আজ ১৮ মার্চ দুপুরে বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এ কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

.

এতে লেখা হয়, প্রতি, জনাব মো. আজম, সভাপতি চান্দগাও থানা বিএনপি, চট্টগ্রাম মহানগর। বিষয় কারণ দর্শাও নোটিশ।

প্রিয় সহকর্মী,

আপনার বিরুদ্ধে সুনিদ্দিষ্ট অভিযোগ উঠেছে যে আপনি ১৭ মার্চ ২০১৮ চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ও নগর আওয়ামী লীগের কোষাধক্ষ্য এম এ সালামের সাথে একটি রাজনৈতিক অনুষ্ঠানে যোগ দিয়েছেন যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিসহ ব্যাপকভাবে প্রচারিত হয়েছে।

এ ছাড়া আওয়ামী লীগের সাথে যোগ সাজসরে মাধ্যমে দলীয় শংখলা পরিপন্থি কাজে লিপ্ত থাকার প্রমাণ পাওয়া গেছে। সে কারণে আপনার বিরুদ্ধে কেন শাস্তিমূলক সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে না তার কারণ দর্শিয়ে আগামী ৩ দিনের মধ্যে মাননীয় মহাসচিব বরাবরে কেন্দ্রিয় দপ্তরে লিখিত ভাবে জানাতে নিদেশ করা হল।

এ আদেশ অবিলম্বে কার্যক্রর হবে।

উল্লেখ্য চান্দগাঁও থানার বিএনপির সভাপতি মো. আজম কোন কোন সময় দলীয় কর্মসূচিতে অংশ নিতে দেখা যায়নি। তিনি কেন্দ্রিয় বিএনপি নেতা শিল্পপতি মোশের্দ থানের অনুসারি হওয়ায় মূলত মোরশেদ খানের তদবীরে তাকে চাঁন্দগাও থানা বিএনপির সভাপতি করা হয়েছে বলে মহানগর বিএনপির একাধিক নেতা জানান।

গতকাল শনিবার কথিত এ বিএনপির সভাপতি বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগ নেতাদের সাথে একমঞ্চে কেক কাটেন।

এ ছবি ফেসবুকে ভাইরাহ হয়। তাকে বহিস্কারের দাবী উঠে তীণমূল নেতাকর্মীদের কাছ থেকে।

এ ব্যাপারে গতকাল রাত থেকে আজ রবিবার দুপুর পর্যন্ত মো. আজমের মোবাইলে অসংখ্যবার ফোন করেও তার বক্তব্য পাওয়া যায়নি। তিনি বার বার ফোন কল কেটে দিয়েছেন।

৪ মন্তব্য
  1. Masum Khan বলেছেন

    ২ জন গিয়েছিলো সাইফুল ইসলাম শিল্পী ভাই কিন্তুু এক জনের কারণ দর্শানো নোটিশ হলো আরেক জনের হলো না কেন।? কারণ দর্শানো নোটিশ দিলো কেন্দ্র মহানগর কমিটির দিলো না কেন।?? মহা নগর কমিটি কি কারণ দর্শানো নোটিশ টি দিতে পারতো না।??

  2. সাইফুল ইসলাম শিল্পী বলেছেন

    শুধু ২ জন না।মহানগর বিএনপির অন্তত একডজন নেতা লীগের দালালীতে লিপ্ত এদের ব্যাপারে খোঁজ খবর নেয়া হচ্ছে। তাদের মুখোশ খোলা হবে শীঘ্রই। আর শোকজ মহানগর দিবে নাকি কেন্দ্র দিবে তা একাণ্ত বিএনপির সাংগঠনিক সিদ্ধান্ত। সেটা আমি কিভাবে বলবো। নিশ্চয় নেতারা ভালো বুঝেন।

  3. Mohammad Enamul Hoque বলেছেন

    আওয়ামীর দালালী ক‌রে

  4. Didar Hossain Tutul বলেছেন

    Obosh Shoe Khobor Nea Dorker ?