অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নরসিংদীর আড়িয়াল খাঁয় ট্রলার ডুবে শিশুসহ নিহত ৯

0
troller-dead-dhaka-times_120991
আড়িয়াল খাঁ নদে ট্রলারডুবির ঘটনায় ছয় শিশুসহ ৯ জন মারা গেছে।

নরসিংদীর রায়পুরা উপজেলার জংঙ্গাশিবপুর বাজারসংলগ্ন আড়িয়াল খাঁ নদে ট্রলারডুবির ঘটনায় ছয় শিশুসহ ৯ জন মারা গেছেন। এদের মধ্যে ৪ জন মেয়ে শিশু, ২ জন ছেলে শিশু ও ৩ জন নারী।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। পুলিশ বলছে, এ ঘটনায় এখনো বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন।

মৃতরা হলেন—বেলাবরের দেয়ানের চরের বিবি মালদারের নেসা (৮০), বেলাবরের ইয়াছিন মিয়া (৭), সুমাইয়া বেগম (৫), চর মরজালের ফুলেসা বেগম (৫০), বারৈচার রাকিব (১৫), বারৈচার মার্জিয়া (৩), বারৈচার বরৈচার জেরিন (৮), বরৈচার সম্রাট (৮) ও বরৈচার ময়না বেগম।

ঘটনাস্থল থেকে রায়পুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও টেলিফোনে নরসিংদীর জেলা প্রশাসক আবু হেনা মোরশেদ জামান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

troller_120980
নরসিংদীর রায়পুরা উপজেলার জংঙ্গাশিবপুর বাজারসংলগ্ন আড়িয়াল খাঁ নদে ট্রলারটি ডুবে যায়।

জেলা প্রশাসক জনান, দুপুর আড়াইটার দিকে ৪ জনের একটি ডুবুরি দল উদ্ধারকাজ চালিয়ে একজনের লাশ উদ্ধার করেছেন। এখনও উদ্ধারকাজ চলছে।

প্রত্যক্ষদর্শী ও দুর্ঘটনায় আহত ব্যক্তিদের ভাষ্য, পুরোনো একটি ট্রলারে যাত্রী বোঝাইয়ের ফলে সেটি দ্রুত পানিতে তলিয়ে যায়। ট্রলারটি জংঙ্গা শিবপুর থেকে বি-বাড়িয়ার গনিশাহর মাজারে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল।

এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে এ ঘটনায় নিহতের পরিবারকে দাফনের জন্য ৫ হাজার টাকা ও ২০ কেজি করে চাল দেওয়ার ঘোষণা করা হয়েছে। এ ছাড়া ময়নাতদন্ত ছাড়া লাশ হস্তান্তরের ঘোষণাও দেওয়া হয়েছে।