অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দেশের মানুষ ন্যায়বিচার থেকে বঞ্চিত-ডা. শাহাদাত

0

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, দেশের সাধারণ মানুষ ন্যায়বিচার থেকে বঞ্চিত। কেউ বিচার পাচ্ছে না।  সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন দেশমাতা বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে বন্দি করে রেখেছে। জামিন হওয়ার পরও সরকারের উচ্চ মহলের নির্দেশে জামিন আদেশ স্থগিত করা হয়েছে। যা মানবতা ও মানবিকতার চরম লংঘন।

তিনি ৯ এপ্রিল সোমবার দুপুর চট্টগ্রাম আদালত চত্বরে কোতোয়ালী, বন্দর, ইপিজেড থানার ২৭ জন নেতাকর্মীদের জামিন বাতিল করে জেলে প্রেরণ করলে তাৎক্ষণিক প্রতিক্রিয়া সাংবাদিকদের সাথে উপরোক্ত কথা বলেন।

বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে নির্বাচনী মাঠে খালি পোস্টে গোল দেওয়ার যে স্বপ্ন দেখছে এই স্বৈরাচার সরকার তা কখনো সফল হবে না। এদেশের জনগণ বিএনপি চেয়ারপারসন দেশমাতা বেগম খালেদা জিয়াকে ছাড়া কোনো নির্বাচন হলে তা মেনে নিবে না।

ডাঃ শাহাদাত হোসেন আরো বলেন, এই স্বৈরাচার সরকার পুরো দেশকে কারাগার বানিয়েছে।  বিএনপির হাজার হাজার নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে এবং জেলে রাখা হয়েছে।

ডাঃ শাহাদাত আরো বলেন, বিএনপি নেতাকর্মীরা উচ্চ আদালত থেকে জামিনে নিয়ে উচ্চ আদালতের আদেশের প্রতি সম্মান প্রদর্শন করে যখনই আদালতে আত্মসমর্পণ করে তখনই তাদের জামিন না দিয়ে কারাগারে পাঠানো হচ্ছে।  বিএনপি চেয়ারপার্সন দেশমাতা বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের মুক্তির দাবি জানিয়ে ডা.শাহাদাত হোসেন বলেন, মানুষের ন্যায়বিচারের শেষ আশ্রয়স্থল হচ্ছে আদালত।  কিন্তু সে আইনের আশ্রয় স্থল থাকে কোন ন্যায় বিচার পাচ্ছে না। দেশের মানুষের গণতন্ত্র, সাংবিধানিক অধিকার এবং ন্যায়বিচার ভূলুণ্ঠিত।  এই অবৈধ সরকারের জুলুম-নির্যাতন, গণতন্ত্র ও ভোটাধিকার লড়াইয়ের সংগ্রামে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে এদেশের জনগণ ঐক্যবদ্ধ আছে।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা বারের সাধারণ সম্পাদক এডভোকেট নাজিমউদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট আব্দুস সাত্তার, এডভোকেট মফিজুল হক ভূঁইয়া, এডভোকেট সিরাজুল ইসলাম চৌধুরী, অ্যাডভোকেট কামরুল ইসলাম সাজ্জাদ, এডভোকেট জহুরুল আলম, এডভোকেট শাহীন আহমেদ, এডভোকেট নিজাম উদ্দিন, এডভোকেট মাহমুদুল আলম চৌধুরী মারুফ প্রমুখ আইনজীবী।  ৩টি থানার মোট ২৭ জনকে কারাগারে প্ররন করেন।