অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে প্রবাসী হত্যা মামলার রায়ে ৫ জনের ফাঁসি

1
.

চট্টগ্রামে আমেরিকা ফেরত নূরুল আলম হত্যা মামলার রায় ঘোষণা করা হয়েছে। রায়ে আদালত ৫ জন আসামীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড দিয়েছেন।

আজ মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম ৫ম অতিরিক্ত মহানগর জজ জান্নাতুল ফেরদৌস এর আদালত এ রায় ঘোষণা করেন।

বাদী পক্ষের আইনজীবি এডেভোকেট মিলাদ এ খবর নিশ্চিত করেন। তিনি বলেন, ২০১১ সালের ৩০ মে বায়েজিদ বোস্তামী থানাধীন অক্সিজেন মোড় এলাকায় আমেরিকা ফেরত প্রবাসী নরুল আলমকে নিজবাড়ীতে ডুকে সন্ত্রাসীরা হত্যা করেন।

৫ম অতিরিক্ত মহানগর জজ আদালতের পিপি এডভোকেট তসলিম উদ্দিন জানান, রায় ঘোষণার সময় আজ আসামী কানন বড়ুয়া উপস্থিত ছিল। বাকী ৪ আসামী পলাতক রয়েছে। রায় ঘোষণার পর কানন বড়ুয়াকে কারাগারে পাঠানো হয়।

অাদালত সুত্রে জানাগেছে, ২০১১ সালের ৩০ মে সন্ধ্যার দিকে নগরীর বায়েজিদ বোস্তামি থানার অক্সিজেন আবাসিক এলাকায় মার্কিন যুক্তরাষ্ট্র প্রবাসী নুরুল আলমের বাসা থেকে নগদ টাকা ও সোনার গয়না লুট করার জন্য প্রবেশ করে নুরুল আলমকে শ্বাসরোধ করে হত্যা করে।  ঘটনার পর পরই পুলিশ তিন আসামিকে গ্রেফতার করে।  মামলার ধারাবাহিকতায় আসামিরা জামিন নিয়ে পালিয়ে।

এ ঘটনায় নুরুল আলমের পরিবার বায়োজিদ বোস্তামী থানায় মামলা করে।  পুলিশ দীর্ঘ তদন্ত শেষে ২০১১ সালের ১৪ অক্টোবর এই ঘটনায় আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশীষ দাখিল করে। পরে ২০১৩ সালের ২১ এপ্রিল অভিযোগ গঠন করা হয়। মোট ২০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত মঙ্গলবার ৫ আসামীকে ফাাঁসির রায় দেন।

 

 

 

এ ঘটনায় দায়েরকৃত মামলার  আদালত আসামিদের সবাইকে ফাঁসির দণ্ডে দণ্ডিত করে রায় ঘোষণা করেন।

১ টি মন্তব্য
  1. Dose Of Viral বলেছেন

    Wowza