অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাঙামাটিতে সেনা উদ্যোগে যাত্রা শুরু করলো হ্যাপী আইল্যান্ড

0
.

আলমগীর মানিক, রাঙামাটিঃ
দেশের অন্যতম পর্যটন শহর রাঙামাটির বিনোদন জগতে এবার যুক্ত হলো ওয়াটার ওয়ার্ল্ড হ্যাপী আইল্যান্ড। বাংলাদেশ সেনাবাহিনীর ৩০৫ বিগ্রেড এর উদ্যোগে এবারই প্রথম পাহাড়ি এই জেলায় স্থাপন করা হলো দৃষ্টিনন্দন হ্যাপী আইল্যান্ড।

শহরের ভেদভেদীস্থ সেনাবাহিনীর অন্যতম পর্যটন কেন্দ্র আরণ্যক এর পাশেই কাপ্তাই হ্রদের মধ্যখানে অবস্থিত ৪৫ শতক জায়গার উপর স্থাপিত এই হ্যাপী আইল্যান্ড বিনোদন কেন্দ্রটি সোমবার উদ্বোধন করেন সেনাবাহিনীর চট্টগ্রামস্থ ২৪ পদাতিক ডিভিশনের এরিয়া কমান্ডার (জিওসি) মেজর জেনারেল জাহঙ্গীর কবির তালুকদার।

রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম ফারুক, বর্ডার গার্ড বাংলাদেশ এর রাঙামাটি সেক্টর কমান্ডার কর্নেল মো. পাভেল আকরাম ও সদর জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল রেদোয়ান-উল হকসহ সামরিক কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

সেনা বাহিনীর অর্থায়নে প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে ৪৫ শতক জমির উপর কাপ্তাই হ্রদে মনোরম পরিবেশে তৈরী করা হ্যাপী আইল্যান্ড বিনোদন কেন্দ্রটি রাঙামাটিতে আগত পর্যটকরাসহ স্থানীয় রাঙামাটিবাসীর জন্যে বিনোদনের একটি নতুন মাত্রা যোগ হয়েছে। এই হ্যাপী আইল্যান্ডে শিশুদের বিনোদনের জন্য ওয়াটার পার্ক, রাইডার ছাড়াও পিকনিক পার্টিসহ যেকোনো সামাজিক অনুষ্ঠানেরও নিয়মানুসারে আয়োজন করা যাবে বলে জানিয়েছে রাঙামাটি সেনা রিজিয়ন কর্তৃপক্ষ।