অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বেগম জিয়ার অসুস্থতা নিয়ে সরকারের নিষ্ঠুর রসিকতায় দেশবাসী বিস্মিত-বক্কর

0
.

বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ সমাবেশে অংশ হিসেবে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বিকালে নগরীর নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেছেন, বেগম জিয়ার অসুস্থতা নিয়ে সরকারের নিষ্ঠুর রসিকতায় দেশবাসী বিস্মিত ও হতভম্ব। নির্জন কারাগারে বন্দি দেশনেত্রী বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তার ব্যক্তিগত চিকিৎসকগণ ও বিএনপির পক্ষ থেকে সুচিকিৎসা নিশ্চিতের জন্য বার বার দাবী জানিয়ে আসছে। কিন্তু নির্দয় নিষ্ঠুর সরকার কুম্ভকর্ণের ঘুমে আচ্ছন্ন।

তিনি বলেন, বেগম জিয়াকে বিশেষায়িত ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার দাবী জানালেও সরকার নির্বিকার।  সরকার বেগম খালেদা জিয়া ও বিএনপিকে বেশী ভয় পায়। তাই গাজীপুর সিটি নির্বাচনে আওয়ামীলীগের ভরাডুবি হবে জেনে হাইকোর্টকে ব্যবহার করে নির্বাচন স্থগিত করিয়েছে। ইতোপূর্বেও ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে জিততে পারবে না মনে করে স্থগিত করে দিয়েছিলো।

.

সমাবেশে সভাপতির বক্তব্যে মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কুক্ষিগত করে দেশে আবারো একদলীয় বাকশালী শাসন কায়েম করতেই বিরোধী দলের নেতাকর্মীদেরকে লাগাতার গ্রেফতার ও নির্যাতন করছে সরকার। জনবিচ্ছিন্ন হওয়ার কারণে সরকার অমানবিক ও অগণতান্ত্রিক পথে হাঁটছে। জনগণকে ভয় দেখাতে তারা সন্ত্রাসের আশ্রয় নিয়েছে। জনগণকে ভয় পাইয়ে দিতে নিষ্ঠুরতার শেষ সীমানা অতিক্রম করেছে। ভয়াবহ দু:শাসনে জনগণের ক্ষোভকে দমন-পীড়নের মাধ্যমে প্রতিরোধ করতে উন্মাদ হয়ে গেছে বর্তমান ভোটারবিহীন সরকার।

চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক ইয়াছিন চৌধুরী লিটনের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহসভাপতি এম এ আজিজ, মোহাম্মদ আলী, মো. আশরাফ চৌধুরী, হারুন জামান, ছৈয়দ আহমদ, এস এম আবুল ফয়েজ, বিএনপি নেতা এস এম সাইফুল আলম, কাজী বেলাল উদ্দিন, মো. শাহ আলম, এসকান্দর মির্জা, আর ইউ চৌধুরী শাহীন, আবদুল মন্নান, মনজুর আলম মনজু, মোশাররফ হোসেন দিপ্তী, সামশুল হক, মনজুর আলম চৌধুরী মনজু, কামরুল ইসলাম, শিহাব উদ্দিন মবিন, শেখ নুরুল্লাহ বাহার, মো. শাহআলম, আবু জহুর, জহির আহমদ, সম্পাদকবৃন্দ মো. আলী মিঠু, এম আই চৌধুরী মামুন, হামিদ হোসাইন, হাজী নুরুল আকতার, ডা. এস এম সরোয়ার আলম, নুরুল আকবার কাজল, অধ্যাপক ঝন্টু বড়ুয়া, ইয়াকুব চৌধুরী, জিয়া উদ্দিন খালেদ চৌধুরী,  মনজুর রহমান চৌধুরী, মোশাররফ হোসেন দিপ্তী, মামুনুল ইসলাম হুমায়ুন, হাজী মো. হানিফ সওদাগর, মো. সেকান্দর, আবদুল্লাহ আল হারুন, সহসম্পাদক আবদুল হালিম স্বপন, রফিকুল ইসলাম, মো. ইদ্রিস আলী, খোরশেদ আলম কুতুবী, মো. শাহাজাহান, আজাদ বাঙালী, আবু মুসা, সফিক আহমেদ, আবুল খায়ের মেম্বার, মোস্তাফিজুর রহমান ভুলু, সালাহ উদ্দিন লাতু, নগর মহিলা দলের সাধারণ সম্পদিকা জেলী চৌধুরী, কাউন্সিলর জেসমিনা খানম, নগর ছাত্রদলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন ভুলু প্রমুখ।