অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চমেক হাসপাতালে রোগীকে ধাক্কাদিয়ে ফেলে হত্যার অভিযোগ

7
.

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রহরীর (দারোয়ান) ধাক্কায় এক রোগী পড়ে গিয়ে মারা যাওয়ার অভিযোগ উঠেছে।  মঙ্গলবার রাত ১০টার দিকে চমেক হাসপাতালের ১৭ নং ওয়ার্ডে এ ঘটনা ঘটেছে।  নিহত রোগীর নাম আবু তাহের বেলাল (৬৫)।

তার বাড়ী সীতাকুণ্ডে ভাটিয়ারী ইউনিয়নের মাদামবিবির হাট খাদেম পাড়ায়।

নিহত আবু তাহেরের ছেলে এআর রাব্বি বলেন, সোমবার আব্বার রক্ত চেঞ্জ করার জন্য (ডায়নোসিস) চমেক হাসপাতালে নিয়ে যাই।  সেখানে আজ রাতে চিকিৎসকরা পরিক্ষা নিরীক্ষা করে আব্বুকে বাড়ী নিয়ে যেতে বলে। আমি বিকালে হাসপাতাল থেকে বাড়ী চলে যাই। তখন আব্বু সুস্থ ছিল।  রাতে যখন চিকিৎসকরা আব্বুকে নিয়ে যেতে বলে তখন তার সাথে আমার বোনেরা ছিল। আমাকে ফোন করার পর রাত ১০টার আগে আমি হাসপাতালে গিয়ে আব্বুকে নিয়ে আসার জন্য ওয়ার্ড থেকে করবো, তখন সেখাকার শাহ আলম নামে একজন দারোয়ান আব্বুকে দ্রুত বের করে নিয়ে জন্য চাপ দিতে থাকে। সে জানায় “রাত ১০টা থেকে আমার সেভরণে (প্রাইভেট ক্লিনিক) আমার ডিউটি আছে। তোমরা তাড়াতারি বের হও” বলে ক্ষুব্ধ হয়ে দাড়ানো থাকা আমার আব্বুকে ধাক্কা মেরে ফ্লোরে ফেলে দেয়। এর পরপরই আব্বু ছটফট করতে করতে মারা যায়।

এ ঘটনার পর নিহত আবু তাহের বেলালের ছেলেমেয়ে ও স্বজনদের চিৎকারে হাসপাতালের পরিবেশ ভারী হয়ে উঠে।

এ ব্যপারে রাতে জানতে চাইলে চমেক হাসপাতাল পুলিশ ফাাঁড়ির ইনচার্জ এসআই জহিরুল ইসলাম বলেন, আবু তাহের নামে এক রোগী ডায়নোসিস করার পর ওয়ার্ড থেকে বের হওয়ার সময় নিজে নিজে পড়ে গিয়ে মারা যায়। কেউ ধাক্কা দেয়ার অভিযোগ মিথ্যা বলে দাবী করেন এসআই জহির।

এদিকে আবু তাহেরের লাশ নিয়ে বিচারের দাবী করে রাত ১টা পর্যন্ত হাসপাতালেই অবস্থান করে তার স্বজনরা।  তারা এ ব্যাপারে নগরীর পাঁচলাইশ থানায় মৌখিক অভিযোগ করলে পুলিশের একটি টিম ঘটনাস্থ পরিদর্শন করেছে।

পাঁচলাইশ থানার ওসি মহিউদ্দিন মাহমুদ বলেন, আমাকে থানায় এসে মৌখিককভাবে বলেছে। তাদের বলেছি সকালে লিখিত অভিযোগ দিতে। তাহলে বিষয়টি আমরা তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেবো।

৭ মন্তব্য
  1. সারমান রবিন বলেছেন

    এই প্রথম দাবী জানালাম এই দারোয়ানরে ক্রসফায়ার দেয়া হোক। ওদের ব্যাবহার কেমন হয় আমরা জানি…… শুয়োরের বাচ্চা সবকটা।

  2. Ratan Devashish বলেছেন

    কি বল এমনও মানুষ আছে???

  3. রফিকুল আলম বলেছেন

    কি হবে এসব অভি্যোগে

  4. Yousuf Ali বলেছেন

    অভিযোগ টা অতি দ্রুত তদন্ত করার জন্য জোর দাবী জানাছি,,ctg,,মেডিকেল কৃতিপহ্ম কে,,

  5. Alamgir Sabuj বলেছেন

    মেডিকেলে এসব সম্ভব

  6. Dinesh Deepen বলেছেন

    ওদের আচার ব্যবহার যে এত খারাপ

  7. Mohammad juboraj বলেছেন

    কোথাও ভুল হচ্ছে..আমি দের মাস যাবৎ আমার আম্মুকে চমেক এ ডায়ালাইসিস করাতে যাচ্ছে.যিনি ধাক্কা দিয়েছে বলছে তিনি তা করতে পারে না ওনি রোগিদের অনেক কেয়ার করেন.
    .আমার মতে বিষয়টা ভালো করে তদন্ত করা উচিত.