অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বিপনী বিতান সমিতির কার্যালয় ভাংচুর

0
.

ঈদুল ফিতরকে সামনে রেখে সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার মার্কেট খোলা রাখার সিদ্ধান্ত নেন চট্টগ্রাম বিপনী বিতানের ব্যবসায়ি সমিতি। তবে এ সিদ্ধান্ত মানতে নারাজ শ্রমিক কর্মচারীরা। ক্ষুদ্ধ শ্রমিক কর্মচারীরা বিক্ষুদ্ধ হয়ে মার্চেন্টস ওয়েলফেয়ার কমিটির কার্যালয় ভাংচুর চালিয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে নগরীর নিউমার্কেটে এ ঘটনা ঘটে। এতে কেউ আহত না হলেও সমিতির কার্যালয় ভাংচুরে ব্যাপক ক্ষতিসাধন হয়েছে বলে জানিয়েছে বিপনী বিতান ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক খুরশিদ আলম। ঘটনার পর থেকে পুরো মার্কেটে আতংক ছড়িয়ে পড়লে ক্রেতারাও ভয়ে মার্কেট ত্যাগ করে।

খুরশিদ আলম বলেন, যেহেতু রমজান মাস তাই সকলের সম্মতিক্রমে সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার মার্কেট খোলা রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। কিন্তু বৃহস্পতিবার দুপুরের দিকে কিছু কর্মচারী ছুটির দিনে মার্কেট খোলা রাখার সিদ্ধান্ত মানি না বলে অতর্কিত হামলা চালায়। এসময় মার্চেন্টস ওয়েলফেয়ার কমিটির কার্যালয় ভাংচুর চালায় শ্রমিক কর্মচারীরা।

এ বিষয়ে আইনগত কোন ব্যবস্থা গ্রহণ করেছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, প্রাথমিক অবস্থায় আমরা শ্রমিক কর্মচারী ও মার্কেটের ব্যবসায়িদের একত্রিত করে সমাধানের চেষ্টা করছি। পরবর্তীতে সবার সাথে আলাপ করে সমিতির সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।