অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামের মাটিতে ঢাকা আবাহনীর প্রথম জয়

0
????????????????????????????????????
এম এ আজিজ ষ্টেডিয়ামে আক্রমনাত্মক ভূমিকায় আবাহনী ফেনী সকার ক্লাব।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের চলতি আসরে প্রথম জয় পেয়েছে ঢাকা আবাহনী। শুক্রবার (২৯ জুলাই) বিকালে ফেনী সকার ক্লাবকে ১-০ গোলে হারিয়েছে দেশের ঐতিহ্যবাহী এই ক্লাব।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে চট্টগ্রাম আবাহনীর সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল ঢাকা আবাহনী।

চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে আক্রমণাত্মক মনোভাবেই খেলা শুরু করেছিল ঢাকা আবাহনী। তবে ফেনী সকার ক্লাবের রক্ষণভাগের দুর্গ ভাঙতে পারেনি দলটি। উল্টো ২৬ মিনিটে গোল হজম করার উপক্রম হয়েছিল তাদের।

গোছানো আক্রমণে আবাহনী শিবিরে চড়াও হয়েছিল ফেনী সকার ক্লাব। সেই আক্রমণ থেকে নিঁখুত ক্রস করেছিলেন সুশান্ত ত্রিপুরা। সেই বলে হেড করেছিলেন ফেনীর মিডফিল্ডার শাহরান হাওলাদার। শেষ অব্দি গোললাইন থেকে বল ফিরিয়ে এই যাত্রায় দলকে রক্ষা করেন আবাহনীর ডিফেন্ডার তপু বর্মন।

আক্রমণ-পাল্টা আক্রমণের ম্যাচে শেষ অব্দি প্রথমার্ধের শেষ দিকে গোলের দেখা পায় ঢাকা আবাহনী। ম্যাচের ৪২ মিনিটে ফেনী সকার ক্লাবের ডি বক্সের কাছে ফ্রি কিক পেয়েছিল আবাহনী। ইমন বাবুর করা ফ্রি কিক থেকে দুরন্ত গতির বল তালুবন্দী করতে ব্যর্থ হন ফেনীর গোলরক্ষক সুজন। বলটি তার হাত ফসকে মাটিতে পড়লে সেখানে দাঁড়িয়ে থাকা আবাহনী উইঙ্গার জুয়েল রানা আলতো টোকায় বল জালে জড়ান। ম্যাচের বাকিটা সময় দু’দলের কেউই গোলের দেখা পায়নি। ফলে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ঢাকা আবাহনী।