অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

গিকা চৌধুরীকে ৪৮ ঘন্টার মধ্যে গ্রেফতার দাবী সাংবাদিক নেতাদের

0
.

যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের চৌধুরীর(সাকা) ভাই বিএনপি নেতা গিয়াস উদ্দিন কাদের চৌধুরী(গিকা) চৌধুরী ফটিকছড়িতে একটি সভায় প্রধানমন্ত্রীকে হুমকি দেওয়ার ঘটনায় আগামী ৪৮ ঘন্টার মধ্যে গ্রেফতার দাবি করেছেন চট্টগ্রামের সাংবাদিক নেতারা।

একই সঙ্গে চট্টগ্রামের বহুল প্রচারিত দৈনিক পূর্বকোণের বিরুদ্ধে দায়ের করা ষড়যন্ত্রমুলক হয়রানি মামলা প্রত্যাহারেরও দাবি জানিয়েছেন তারা। অন্যথায় যুদ্ধাপরাধী সাকা চৌধুরীদের নগরীর গনি বেকারীস্থ বাড়ি গুডস হিল বাসভবন ঘেরাও এবং সমাবেশের ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন(সিইউজে) ও চট্টগ্রাম প্রেস ক্লাব নেতারা।

বুধবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে এসব দাবি জানিয়েছেন নেতৃবৃন্দ। চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন ও চট্টগ্রাম প্রেস ক্লাবের যৌথ উদ্যোগে আয়োজিত বিক্ষোভ সমাবেশে সিইউজে সভাপতি নাজীমুদ্দীন শ্যামলের সভাপতিত্ব করেন।

সমাবেশে বক্তব্য রাখেন, চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি কলিম সরোয়ার, সিইউজে সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, প্রেস ক্লাব সাধারণ সম্পাদক শুকলাল দাশ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি শহীদ উল আলম ও নির্বাহী সদস্য আসিফ সিরাজ, চট্টগ্রম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান ও আলী আব্বাস, সিইউজের সাবেক সভাপতি এজাজ ইউসুফী, মোস্তাক আহমদ ও রিয়াজ হায়দার চৌধুরী, সিইউজের সহ-সভাপতি মোহাম্মদ আলী, যুগ্ম সম্পাদক সবুর শুভ, প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, সিইউজের সাবেক যুগ্ম সম্পাদক ম. শামসুল ইসলাম, সাবেক সহ-সভাপতি নিরুপম দাশগুপ্ত, সাংগঠনিক সম্পাদক এসএম ইফতেখারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমেদ কুতুব, খোরশেদ আলম, অনিন্দ্য টিটু, রতন কান্তি দেবাশিষ, বিশু রায় চৌধুরী, সাংবাদিক ডেইজি মওদুদ,  মিহরাজ উদ্দিন রায়হান প্রমুখ।

মানববন্ধনে সংহতি জানান- সীতাকুন্ড উপজেলা চেয়ারম্যান এসএম আল মামুন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর মো. মোরশেদ আলম, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহমুদুল হক, সাবেক মন্ত্রীর জহুর আহম্মদ চৌধুরীর ছেলে জসিম উদ্দিন চৌধুরী, আমরা চাঁটগাবাসীর সাধারণ সম্পাদক মো. ইমরান, এমইএস কলেজ ছাত্রলীগ সভাপতি হাবিবুর রহমান তারেক, বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আহবায়ক শফিউল আজম জিপু প্রমুখ।