অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ইপিজেডে থানা হেফাজতে পরিবহণ কর্মকর্তাকে হত্যার অভিযোগ

1
.

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ইপিজেডে থানা হেফাজতে এক পরিবহণ কর্মকর্তার রহস্যজনক মৃত্যু হয়েছে। মো:বাচ্চু শেখ (৪০) নামে এ আসামীর মৃত্যুর জন্য তাঁর পরিবারের পক্ষ থেকে পুলিশী নির্যাতনের অভিযোগ তোলা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরের দিকে ইপিজেড থানা হাজতে এ ঘটনা ঘটেছে।

তবে মো:বাচ্চু শেখের মৃত্যু কিভাবে হয়েছে তা তদন্ত করে দেখার জন্য সিএমপির বন্দর জোনের সহকারি উপ-পুলিশ কমিশনার আরেফিন জুয়েলকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে সিএমপি।

নিহত বাচ্চু শেখ আবদুল্লাহ পরিবহনের কাউন্টার ম্যানেজার ছিলেন বলে জানাগেছে।  তার গ্রামের বাড়ি মোড়লগঞ্জ থানার বাগের হাট জেলায়।

পুলিশ ও নিহতের পারিবারিক সুত্রে জানা যায়, একটি প্রতারনা মামলায় নিহত বাচ্চু শেখকে গ্রেফতার করে পুলিশ। এরপর থানা হেফাজতে মৃত্যু হয় তার।

বিষয়টি নিশ্চিত করে সিএমপির বন্দর জোনের উপ-পুলিশ কমিশনার সৈয়দ আবু ছায়েম পাঠক ডট নিউজকে জানান, প্রতারনার মামলায় নিহত বাচ্চু শেখকে আটক করা হয়। আটকের পর তার শারিরীক অবস্থার অবনতি হতে থাকলে তাকে নিকটবর্তী বন্দর হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। কিন্তু তার শারিরীক অবস্থা বেশি খারাপ হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় কারো কোন গাফলতি আছে কিনা তা খতিয়ে দেখতে আমরা ইতিমধ্যে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছি।

এদিকে বাচ্চু শেখের পরিবারের পক্ষ থেকে দাবী করা হয়েছে পুলিশ তাকে গ্রেফতার করে নিয়ে গিয়ে শাররীক নির্যাতন চালিয়েছে।  এতে তার মৃত্যু হয়েছে।  পরিবার তার হত্যার বিচার দাবী করেন।

১ টি মন্তব্য
  1. Shamsuddin Khaled বলেছেন

    আ হা! জীবনের নিরাপ্তাদানকারী পুলিশ জীবন সংহারের বাহিনী হয়েছে।মৃত্যু এখন চলচাতুরী আর খেলাদুলার বিষয়বস্তুুতে পরিনত হয়েছে।বিবেক বর্জিত লোকজন পুলিশ বাহিনী থেকে বের করে দেওয়া উচিত।