অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বৃহস্পতিবার চবির বাজেট ঘোষণা 

0
.

চবি প্রতিনিধিঃ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ৩০ তম বার্ষিক সিনেট অধিবেশন ও (১৮-১৯) অর্থবছরের বাজেট ঘোষণা অনুষ্ঠান আগামী ২৮ জুন বৃহস্পতিবার সকাল ১১ টায় উপাচার্যের সভা কক্ষে অনুষ্ঠিত হবে।  এতে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দীন চৌধুরী।

আজ মঙ্গলবার (২৬ জুন) দুপুর সাড়ে তিনটায় উপাচার্যের সভাকক্ষে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) সদস্যদের সাথে মতবিনিময় কালে এসব কথা বলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দীন চৌধুরী।

উপাচার্য বলেন, এবারের বার্ষিক সিনেট অধিবেশনে ৩২৯ কোটি টাকার বাজেট পেশ করা হবে। আমরা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) থেকে ৪৩১ কোটি টাকা চেয়েছি। এই বাজেটে সর্বোচ্চ বরাদ্দ দেওয়া হয়েছে বেতন খাতে।মূল খাতের প্রায় ৭৫% শতাংশ রয়েছে বেতন খাতে।

তিনি আরো বলেন, আমি ২০১৫ সালের ১৫ ই জুন দায়িত্ব নেয়ার পর ১৫ দিনের মধ্যেই সিনেট অধিবেশন আয়োজন করেছি। তখন থেকে উচ্চ শিক্ষা, প্রশিক্ষণ, গবেশণা ও উন্ননয়ন খাতে বরাদ্দ বৃদ্ধি করে আসছি।

শিক্ষার্থীদের কল্যাণে কাজ করার আশ্বাস দিয়ে তিনি আরো বলেন, প্রত্যেকটা বিভাগ জোট মুক্ত থাকবে,শিক্ষার্থীদের আবাসন সংকট থাকবে না এবং একাডেমিক সকল সমস্যার সমাধানের কথা চিন্তা করেই আমরা কাজ করে যাচ্ছি।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী, প্রধান হিসাব নিয়ামক (ভারপ্রাপ্ত) মো. ফরিদুল আলম, তথ্য শাখার ডেপুটি রেজিস্ট্রার ফরহাদ হোসেন খান।