অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে বেসরকারী চিকিৎসা সেবা বন্ধ করে দিয়েছে ডাক্তাররা

0
.

চট্টগ্রামে ম্যাক্স ও মেট্রোপলিটন হাসপাতালে র‌্যাবের অভিযানের পরপরই এর প্রতিবাদের নগরী ও জেলা উপজেলা গুলোর সকল বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা সেবা বন্ধ রেখে ধর্মঘট শুরু করেছে মালিক ও চিকিৎসকরা।

আজ রবিবার (৮জুলাই) দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের অডিটোরিয়ামে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন( বিএমএ) ও বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান সমিতির যৌথ সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

সুত্রে জানাগেছে, আজ রবিবার সকাল থেকে নগরীর বিভিন্ন হাসপাতালে অভিযান শুরু করে র‌্যাব ও স্বাস্থ্য অধিদপ্তর। এর পরই জরুরী সভা আহবান করে বিএমএ। সভা থেকে লাগাতার ধর্মঘটের এই সিদ্ধান্ত নেয়া হয়।

ঘোষণার পরপরই বন্ধ করে দেয়া হয় বিভিন্ন সেবা কেন্দ্র।

সভায় বিএমএ চট্টগ্রাম শাখার সভাপতি ডা: মুজিবুল হক ও সাধারণ সম্পাদক ডা: ফয়সাল ইকবাল চৌধুরীসহ বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকের মালিকরা।

এদিকে বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান সমিতির সভাপতি ডা. আবুল কাসেম স্বাক্ষরিত এক সংবাদি বিজ্ঞপ্তিতে বলা হয়, সাংবাদিক কর্তৃক বেসরকারী চিকিৎসা কেন্দ্রে নগ্ন হামলার প্রতিবাদে জেলা ও উপজেলাসহ সকল স্তুরের প্রাইভেট ফ্যাকটিস সহ ডায়াগনষ্টিক সেন্টার ও বেসরকারী ক্লিনিক হাসপাতালে চিকিৎসা সেবা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হল।

.

জানাগেছে র‌্যাবে নেতেৃত্বে একটি ভ্রাম্যমান আদালত আজ রবিবার সকাল থেকে মেহেদীবাগ আবস্থস্থিত ম্যাক্স হাসপাতালে অভিযান শুরু করেছে।  অভিযানে বেসরকারী এই আলোচিত হাসপাতালে অনেক অনিয়ম অবব্যস্থাপনা খুঁজে পেয়েছে ভ্রাম্যমান আদালত।

উল্লেখ্য গত ২৯ জুন চট্টগ্রামের মেহেদীবাগ এলাকায় অবস্থিত ম্যাক্স হাসপাতালের চিকিৎকদের অবহেলায় মারা যায় শিশু রাইফা। শিশু রাইফার মৃত্যুতে তিন চিকিৎসককে দায়ী করে তদন্ত প্রতিবেদন দিয়েছে এ সংক্রান্ত কমিটি।

এদিকে নগরীর চট্টেশ্বরী ও আর নিজাম রোড়ে অবস্থিত চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালেও র‌্যাবের একটি টিম অভিযানে রয়েছে। সেখানে তারা ল্যাবসহ বিভিন্ন বিভাগে পরিক্ষা নীরিক্ষা চালাচ্ছে।