অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ফেনী সকারের সাথে গোলশূন্য ড্র মোহামেডানের

0
????????????????????????????????????
এম এ আজিজে আক্রমণাত্মক দুই দলের খেলোয়াড়রা।

সাদাকালো জার্সি আছে ঠিকই, কিন্তু সেই খেলা অনুপস্থিত মোহামেডানের। জেবি বিপিএল’র তৃতীয় ম্যাচেও বিবর্ণ সাদাকালো শিবির। ঐতিহ্যের তকমা গায়ে নিয়ে মাঠে নেমে কোনরকম মানরক্ষার ড্র আবারো। মঙ্গলবার তৃতীয় রাউন্ডের তৃতীয় ম্যাচে সকার ক্লাব ফেনীর সাথে গোল শূন্য ড্র করে মান বাঁচান ঢাকার ঐতিহ্যবাহী দলটি। ফলে দুই ড্র ও এক হারে মোহামেডানের পয়েন্ট মাত্র ২-এ। একইভাবে সমান পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের নিচে অবস্থান করছে ফেনী সকারও।

চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে তৃতীয় ম্যাচেও বিবর্ণ ঐতিহ্যবাহী মোহামেডান। প্রথমার্ধের পুরো সময় অনেকটা মোহামেডানের উপর চাপ প্রয়োগ করে খেলতে থাকে ফেনী সকার ক্লাব। এর ধারাবাহিকতায় ১০ মিনিটে এগিয়ে যেতো পারতো ফেনী সকার। মিডফিল্ডার ইউসি ফিলিক্স ডানপ্রান্ত দিয়ে ঢুকে বক্সে থ্রু পাস বাড়ায় সতীর্থ টয়িম ফ্রেঙ্কেও উদ্দেশ্যে। তিনি বলটি নিয়ন্ত্রণে এনে বাঁ পায়ের কোনাকুনি শট নিলে সাইটবার ঘেষে বাইরে চলে যায়। ২৭ মিনিটে আবারো ডান প্রান্ত থেকে টয়িম ফ্রাঙ্কের প্লেসিং শটটি অধিনায়ক আকবর হোসেন রিদনের হেড গোলবারের জালে ঝরালেও রেফারি অফসাইডের নির্দেশ দেন। ৩০ মিনিটে ইউসি ফিলিক্স ডান প্রান্ত দিয়ে বক্সে ঢুকে শট নিলে কিপার কোনমতে হাত দিয়ে আটকালে ফেনী সকারের আক্রমণ ব্যর্থ হয়। পাল্টা একটি আক্রমণ চালায় মোহামেডান। ৪৩ মিনিটে অধিনায়ক ইসমাইল বাঙ্গুরার থ্রু পাস থেকে সেনেগালের ডিফেন্ডার ইয়াইয়াসি গোলকিপারকে একা পেয়েও দুর্বল শটটি জালে না জড়িয়ে কিপারের হাতেই ঠাঁই নেয়। গোল শূন্যতে শেষ হয় প্রথমার্ধ।

????????????????????????????????????
মোহামেডান ক্লাবের খেলায় হতাশ হলেন চট্টগ্রামের দর্শক।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে মোহামেডান কিছুটা চাপ প্রয়োগ করে খেলতে চেষ্টা করে। ৬০ মিনিট পর্যন্ত বেশ কয়েকটি আক্রমণও চালায় সাদাকালোর জার্সিধারীরা। কিন্তু প্রতিপক্ষ ফেনী সকারের ডিফেন্ডারদের দক্ষতা আর মোহামেডানের স্ট্রাইকারদের দুর্বলতায় তা ব্যর্থ হয়। এরপর ফেনী সকার প্রথমার্ধের পারফরম্যান্সে ফিরে আসে। চাপতে থাকে মোহামেডান শিবিরে। ফেনী সকার আক্রমণ চালায় পাল্টা। ৬৩ মিনিটে মিডফিল্ডার ইউসি ফিলিক্সের লব অধিনায়ক আকবর হোসেন রিদনের মাথায় লেগে গোলবার ঘেষে বাইরে চলে যায়। এরপর গোলশূন্যতে মাঠ ছাড়ে দু’দল।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মোহামেডানের কোচ জসিম উদ্দিন জোসি বলেন, এই লিগে অংশ নেয়া অন্যান্য দলে জাতীয় দলের ভালো মানের প্লেয়ার রয়েছে, মোহামেডানের তা নেই। এ জন্য ভালো খেললেও ভালো স্ট্রাইকারের অভাবে গোলবঞ্চিত থাকতে হচ্ছে। এছাড়া বিদেশী খেলোয়াড়দের মান নিয়েও তিনি অসস্তোষ প্রকাশ করেন।

অন্যদিকে সকার ক্লাব ফেনীর কোচ লাডিবাবা লোডো প্রত্যেকটা ম্যাচে বাজে রেফারিং হয়েছে অভিযোগ করেন। তিনি বলেন, ‘আমাদের প্রত্যেক ম্যাচে একটি করে নিশ্চিত পেনাল্টি পাওয়া থেকে বঞ্চিত হয়েছি।’