রেলওয়ে কলোনীতে সন্ত্রাস ও মাদক বিরোধী অভিযান জোরদারের আহবান শ্রমীক লীগের

0
.

সকল রেলওয়ে কলোনীতে বসবাসকারী সন্ত্রাসী, মাস্তান ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে সরকারের পরিচালিত অভিযানকে আরো জোরদার করার আহ্বান জানিয়েছেন রেলওয়ে শ্রমিক লীগের নেতৃবৃন্দ। সেই সাথে চট্টগ্রামস্থ ষ্টেশন কলোনীর পার্শ্বের বরিশাল কলোনীর উচ্ছেদকৃত ভূমিতে স্থায়ীভাবে আইন প্রয়োহকারী সংস্থার ক্যাম্প করার দাবী জানান তারা।

আজ বুধবার সকাল সাড়ে ১০টায় বাংলদেশ রেলওয়ে শ্রমিক লীগ চট্টগ্রামস্থ শাখা সমূহের উদ্যোগে সিআরবি কন্ট্রোল চত্বরে রেলওয়ে শ্রমিক লীগের সমাবেশে এ দাবী জানানো হয়।
রেলওয়ে শ্রমিক লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা অরুন কুমার দাশের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলওয়ে শ্রমিক লীগের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শেখ মোঃ লোকমান হোসেন।
অন্যান্যদের উপস্থিত ছিলেন  রেলওয়ে শ্রমিক লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মতিন, সাংগঠনিক সম্পাদক বাবু গকুল চক্রবর্ত্তী, দপ্তর সম্পাদক রাখাল চন্দ্র দেওয়ানজী, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক এটিএম আবিদ হোসেন ও মুক্তিযোদ্ধা কমান্ডার দীলিপ কান্তি ধর ।
সমাবেশ থেকে সরকারের প্রতি পাঁচ দফা দাবী জানানো হয়। দাবীগুলো হলো,  জরুরী ভিত্তিতে রেল ও রেলওয়ের উন্নয়নে সরকারি বিভিন্ন পদক্ষেপের সাথে সংঘতি রেখে রেলের কারখানা সমূহে খালাসী নিয়োগ, রেলওয়ের ট্রাক স্বচল রাখার প্রয়োজনে প্রক্রিয়াধীন ওয়েম্যান জরুরী ভিত্তিতে নিয়োগ সম্পন্ন করা। রেলওয়ের কলোনীসমূহে জরুরী ভিত্তিতে বিশুদ্ধ পানি সরবরাহ। যে সমস্ত বাসা বাড়ী দীর্ঘদিন যাবৎ মেরামত করা হয় নাই তা অবিলম্বে মেরামত করা।  চট্টগ্রামস্থ ষ্টেশন কলোনীর পার্শ্বের বরিশাল কলোনীর উচ্ছেদকৃত ভূমিতে স্থায়ীভাবে আইন প্রয়োহকারী সংস্থার ক্যাম্প করার দাবী জানান এবং সকল রেলওয়ে কলোনীতে অবৈধ বসবাসকারী সন্ত্রাসী, মাস্তান ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে সরকারের পরিচালিত অভিযানকে আরো জোরদার করা। সিআরবিস্থ রেলওয়ে ঋনদান সমিতির মেয়াদ উত্তীর্ণ কমিটি ও সমবায় দপ্তর কর্তৃক গঠিত কমিটির ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করে শ্রমিক কর্মচারীদের মধ্যে হানাহানি বন্ধের জোর দাবী জানান।

কোন মন্তব্য নেই