অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা না দিয়ে রোগীকে বের করে দেয়ার অভিযোগ

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১১ দিনের শিশু ও অপারেশন রোগীকে চিকিৎসা না দিয়ে অশালীন ভাষা ব্যবহার করে ডাক্তারের চেম্বার থেকে বের করে দেওয়ার অভিযোগ করেছেন ভুক্তভোগি রোগী কানিজ ফাতেমার স্বামী মোঃ মোখতার হোসেন।

আজ বুধবার (১১ জুলাই) সকালে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুরুল করিম রাশেদকে লিখিত ভাবে অভিযোগ করেছেন তিনি।

অভিযোগে বলা হয়, গত ১০ জুলাই দুপুরে রোগী মিসেস কানিজ ফাতেমা সদ্য ভুমিষ্ট সন্তানকে নিয়ে চিকিৎসা সেবা নিতে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যায়। নিয়মানুযায়ী বহিঃ বিভাগ থেকে টোকেন নিয়ে (টোকেন রেজিঃ নং-২১৩০১/৯২) ডাঃ নিগার সুলতানার ২৯ নং রুমের সামনে অপেক্ষা করতে থাকেন। তখন তিনি অন্য রোগী দেখছিলেন প্রায় ১ ঘন্টা অপেক্ষা করার পরে যখন কানিজ ফাতেমার সিরিয়াল আসে তখন কয়েকজন ঔষধ কোম্পানির বিক্রয় প্রতিনিধি ডাঃ নিগার সুলতানার রুমে প্রবেশ করে প্রায় ৩০ মিনিট মিটিং করেন। মিটিং শেষে ডাক্তারের রুমে এই রোগী প্রবেশ করে তার সমস্যার কথা জানালে ডাক্তার রোগীর কোন সমস্যার কথা না শুনে অশালীন ব্যবহার করে চেম্বার থেকে বের করে দেয় এবং জরুরী বিভাগে যোগাযোগ করতে বলে।  সে সময় জরুরী বিভাগে কোন গাইনী ডাক্তার না থাকায় চিকিৎসা সেবা না নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চলে যেতে বাধ্য হয়।

বিষয়টি মৌখিক ভাবে তাৎক্ষনিক উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ নুরুল করিম রাশেদ ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগের উপ-পরিচালক ডাঃ উ খ্যে উইনকে জানানো হয়।

আজ সকালে লিখিত ভাবে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে অভিযোগ করেন চিকিৎসা বঞ্চিত রোগীর স্বামী মোখতার হোসাইন।

এব্যাপরেে ডাক্তার নুরুল করিম রাশেদ এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমাকে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখে ব্যবস্থা নেওয়া হবে।