অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কর্নেল অলির গাড়ির ওপর হামলা প্রমাণ করে আইন-শৃঙ্খলা কী অবস্থা

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান বলেছেন, ড. অলি আহমদ বীর বিক্রম খেতাবপ্রাপ্ত বিশিষ্ট মুক্তিযোদ্ধা, একটি দলের প্রধান এবং সাবেক মন্ত্রী।  পুলিশ ও প্রশাসনের নাকের ডগায় কর্নেল অলির গাড়ির ওপর হামলার ঘটনা প্রমাণ করে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির কী সাংঘাতিক অবনতি ঘটেছে।  এখনও পর্যন্ত দুষ্কৃতকারীদের গ্রেফতার না করায় জনমনে নানা সন্দেহ সৃষ্টি হয়েছে।

তিনি আজ শনিবার অলি আহমদেরর গাড়ী বহরে হামলার প্রতিবাদে ২০ দলীয় জোট আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি এ ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করেন এবং অবিলম্বে দুষ্কৃতকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানিয়ে আরো বলেন, খুন ও গুমের মাধ্যমে বিরোধী দলকে আতংকের মধ্যে রেখেছে। আওয়ামীলীগ যে পথে হাটছে সেটা একদলীয় পথ, স্বৈরতন্ত্রের পথ, ফ্যাসিষ্টের পথ, নিপীড়ন নির্যাতনের পথ। তারা রাষ্ট্রীয় সন্ত্রাস অথবা অন্য শক্তির উপর নির্ভর।  ২০ দলীয় জোট জনগণের উপর নির্ভর। ২০ দলীয় জোট চলছে গণতন্ত্রের পথে।

আবু সুফিয়ান বলেন, আমাদের কর্মসূচি হচ্ছে নিয়মতান্ত্রিক ও শান্তিপূর্ণ।  এ শান্তিপূর্ণ কর্মসূচিতে শৃংখলা বজায় রাখার দায়িত্ব প্রশাসনের।  সরকারী দলের বিভিন্ন জনসভায় স্কুল কলেজের ছেলেমেয়েদের ও সরকারী অফিসের কর্মকর্তা কর্মচারীদের জোর করে নিয়ে যাচ্ছে। জনগণের অধিকার হরণ করে বাঁধাগ্রস্ত করছে সরকার। কেউ বাঁধাগ্রস্ত করলে সেটা হবে অগণতান্ত্রিক ও বেআইনী। গণতন্ত্রের পথ হচ্ছে, জনগণের পথ। আমরা গণতন্ত্রের পথ বেঁচে নিয়েছি।

চট্টগ্রাম মহানগর কল্যাণ পার্টির কার্যালয়ে বাংলাদেশ কল্যাণ পার্টি চট্টগ্রাম মহানগর সভাপতি ও ২০ দলীয় জোট নেতা বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইলিয়াস এর সভাপতিত্বে ও চট্টগ্রাম মহানগর এলডিপির সাংগঠনিক সম্পাদক দোস্ত মোহাম্মদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা)’র কেন্দ্রীয় সহ সভাপতি ও চট্টগ্রাম মহানগর সভাপতি আবু মোজাফফর মোঃ আনাছ, জাতীয় পার্টিার চট্টগ্রাম মহানগর ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট এ এইচ এম জাহিদ, বাংলাদেশ লেবার পার্টির কেন্দ্রীয় সহসভাপতি ও চট্টগ্রাম মহানগর সভাপতি আলাউদ্দিন আলী, এনপিপির চট্টগ্রাম সভাপতি আনোয়ার সাদেক।

সভায় বক্তব্য রাখেন কল্যাণ পার্টির চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল আলম, বিজেপির চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক ফিরোজ কবীর লিটন, জাগপার চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক মোঃ হেলাল, কল্যাণ পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক মো. মহিউদ্দিন, এলডিপিরি চট্টগ্রাম মহানগর প্রচার সম্পাদক মো. নুরুল আজগর চৌধুরী, ইসলামী ঐক্যজোটর সদস্যসচিব আনোয়ার হোসেন রব্বানী, চট্টগ্রাম মহানগর গণতান্ত্রিক যুবদলের সদস্যসচিব বি. এম ছায়েদুল হক, চট্টগ্রাম কল্যাণ পার্টির যুগ্ম সম্পাদক মোহাম্মদ মহিউদ্দিন, হামিদুল হক চৌধুরী, মোজাম্মেল হক প্রমুখ।