চট্টগ্রামে ভারতীয় শিক্ষার্থী খুনঃ সে দেশের অপর শিক্ষার্থীর বিরুদ্ধে অভিযোগপত্র জমা

0
নিহত আতিফ শেখ ও অভিযুক্ত উইনসন সিংক।

চট্টগ্রামের বেসরকারী বিশ্ববিদ্যালয় ইউএসটিসির ছাত্র ও ভারতীয় নাগরিক আতিফ শেখ হত্যা মামলায় সে দেশের অপর ছাত্র উইনসন সিংকে একমাত্র আসামী দেখিয়ে আদালতে অভিযোগপত্র জমা দিয়েছে পুলিশ।

আজ রবিবার দুপুরে চট্টগ্রাম মুখ্য মহানগর হাকিম আদালতের প্রসিকিউশন শাখায় অভিযোগপত্রটি জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) পরিদর্শক সন্তোষ কুমার চাকমা।

বিষয়টি নিশ্চিত করে মামলার তদন্ত কর্মকর্তা সন্তোষ কুমার চাকমা বলেন, এ হত্যাকাণ্ডের কোন প্রতক্ষ্যদর্শী ছিল না।  কেউ আদালতে হত্যার দায় স্বীকার করে জবানবন্দিও দেয় নি। তাই মামলার তদন্ত করতে গিয়ে আমাদের বেশ সমস্যায় পড়তে হয়।  সে কারণে আমরা ক্রাইম সিন পর্যালোচনা করে ‘সায়েন্টিফিক তদন্তের’ আশ্রয় নিয়ে ফরেনসিক প্রতিবেদনের ভিত্তিতে অভিযোগপত্র তৈরী করেছি।

আগামী ধার্য তারিখে মহানগর হাকিম আল ইমরান খানের আদালতে অভিযোগপত্রটি উপস্থাপন করা হবে হবে বলে জানিয়েছেন মহানগর পুলিশের এসি (প্রসিকিউশন) নির্মলেল্দু বিকাশ চক্রবর্ত্তী।

উল্লেখ্য গত বছরের ১৪ জুলাই গভীর রাতে নগরীর আকবর শাহ থানার আব্দুল হামিদ সড়কের ছয় তলা একটি ভবনের পঞ্চম তলার ভাড়া বাসায় খুন হয় ভারতীয় ছাত্র আতিফ শেখ (২৫)।

সে সময় রক্তাক্ত অবস্থায় আতিফ শেখ এবং আহতবস্থায় তার রুমমেট উইলসন সিংকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা আতিফ শেখকে মৃত ঘোষণা করা হয়।

পুলিশ জানায়, আতিফ শেখ ও উইলসন সিং ইউএসটিসির এমবিবিএস চতুর্থ বর্ষের শিক্ষার্থী।  উইলসন সিং আতিফ শেখকে ছুরিকাঘাত করে হত্যার পর নিজেই আত্মহত্যার চেষ্টা করে।  হত্যাকাণ্ডের চারদিন পর আতিফের বাবা আব্দুল খালেক আকবর শাহ থানায় মামলা দায়ের করেন।

 

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন