অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

জঙ্গিবাদের বিরুদ্ধে সকলকে একযোগে কাজ করতে হবে

0
passport-office-coxsbazar 5.8.16
কক্সবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিসের নব-নির্মিত ভবন উদ্বোধন কালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন এমপি মুসলিমের কপালে কালিমা লেপনকারি জঙ্গিবাদের বিরুদ্ধে সকলকে একযোগে কাজ করতে হবে। জঙ্গিবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী রুখে দাঁড়ানোর আহবান জানিয়েছেন। এই আহবানে ইতিমধ্যে সারাদেশের মানুষ কাজ করছেন। সারাদেশে জঙ্গি প্রতিরোধ কমিটি গঠন, মানববন্ধন ও সমাবেশ হচ্ছে। এসব থেকে এদেশের মানুষ জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর ঘোষণা পাওয়া যায়।

শুক্রবার (৫আগস্ট) সকাল ১১টায় কক্সবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিসের নব-নির্মিত ভবন উদ্বোধন কালে স্বরাষ্ট্রমন্ত্রী একথা বলেন।

দেশের আইন শৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে উল্লেখ্য করে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ইতিমধ্যে জঙ্গিবাদের কারণে যাদের ধরা হয়েছে তারা সকলেই এদেশের নাগরিক। বাইর থেকে কেউ আসেনি। যদিও ভিন্ন সময় বিদেশীরা এদেশে আইএস আছে বলে দাবি করে আসছে। কিন্তু তার কোন প্রমাণ নেই।

passport-office-coxsbazar 5.8.16 - Copy
কক্সবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিসের নব-নির্মিত ভবন উদ্বোধন কালে উপস্থিত একাংশ।

এ সময় উপস্থিত ছিলেন, কক্সবাজার-৪ আসনের এমপি আব্দুর রহমান বদি, কক্সবাজার-২ আসনের এমপি আশেক উল্লাহ রফিক,কক্সবাজার-১ আসনের এমপি মোঃ ইলিয়াছ, বিজিবি মহা পরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ,পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাসুদ রেজওয়ান. কক্সবাজার জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমেদ চৌধুরী, কক্সবাজার জেলা প্রশাসক মোঃ আলী হোসেন, পুলিশ সুপার শ্যামল কুমার নাথ, জেলা আওয়ামী লীগ সভাপতি সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান প্রমুখ।

প্রসংগত, প্রায় ৭ কোটি টাকা ব্যয়ে কক্সবাজার আঞ্চলিক পাসপোর্ট ভবন নির্মাণ কাজ সম্পন্ন করা হয়। তিন তলা বিশিষ্ট (প্রায় ৯৯৩৭ বর্গ ফুট) পাসপোর্ট অফিস ভবন নির্মাণ কাজ বাস্তবায়ন করেন বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তর এবং গণপূর্ত অধিদপ্তর। গত ২০১৫ সালে শুরু হয় কক্সবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিস ভবন নির্মাণ কাজ। গত মার্চ মাসে এটির পুরোপুরি নির্মাণ কাজ সম্পন্ন করেন গণপূর্ত বিভাগ। স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের অধীনে বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তর কক্সবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিস ২০০৯ সালের জুন মাসে যাত্রা শুরু করে। কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ে জেলার অধিবাসীদের জন্য হাতে লেখা পাসপোর্ট প্রদানের মাধ্যমে কাযর্ক্রম শুরুকরা হয়। পরবর্তীতে ২০১১ সালের ২২ সেপ্টেম্বর ‘মেশিন রিডেবল পাসপোর্ট ও ভিসা প্রকল্প’ এর আওতাভুক্ত করা হয়। গত ফেব্রুয়ারী মাস থেকে নব-নির্মিত ভবনে কার্যক্রম শুরু হলেও ৫ আগস্ট ভবনটির আনুষ্টানিক উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। আঞ্চলিক পাসপোর্ট কার্যালয় ভবন উদ্বোধন শেষে মন্ত্রী বান্দরবানের উদ্দেশ্যে কক্সবাজার ত্যাগ করেছেন।