অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

তৌহিদি জনতা বুকের তাজা রক্ত দিয়ে খুতবা নিয়ন্ত্রণ প্রতিহত করবে

2
CTG HAFAZAT-02
চট্টগ্রামের আন্দরকিল্লা এলাকায় হেফাজতের মিছিল অনুষ্ঠিত হয়।

হেফাজত ইসলামের মহাসচিব আল্লামা হাফেজ জুনাইদ বাবুনগরী বলেছেন ইসলাম সন্ত্রাসবাদ সমর্থন করে না। সন্ত্রাস, গুম, খুন, দুর্নীতি ইসলামে নেই। যারা সন্ত্রাসবাদী তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। সন্ত্রাস জঙ্গিবাদ দমনের নামে নিরীহ মানুষকে হয়রানিও ইসলামে নাই।

তিনি শুক্রবার (০৫ আগস্ট) জুমার নামাজ শেষে আন্দরকিল্লা শাহী জামে মসজিদ গেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশে এসব কথা বলেন।

সন্ত্রাস, জঙ্গিবাদ ও গুপ্তহত্যার প্রতিবাদ এবং শিক্ষার সর্বস্তরে ইসলামি শিক্ষা চালুর দাবিতে ঢাকা ও চট্টগ্রামে সমাবেশ, বিক্ষোভ মিছিল কর্মসুচী ঘোষনা করে হেফাজতে ইসলাম বাংলাদেশ। তারই অংশ হিসেবে জুমার নামাজের পর চট্টগ্রাম শাহী জামে মসজিদের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষ বিশাল মিছিলটি মোমিন রোড হয়ে প্রেসক্লাব গিয়ে শেষ হয়।

1470390788367
সমাবেশের আগে আন্দরকিল্লা মোড়ে দাড়ি টুপিধারী একজনকে সন্দেহজনক আটকের পর তল্লাশী শেষে ছেড়ে দেয় র‌্যাব।

এর আগে বিক্ষোভ সমাবেশে জুনাইদ বাবুনগরী বলেন, খুতবার উৎস কোরআন হাদিস। তাই খুতবা নিয়ন্ত্রণ করলে ইসলাম নিয়ন্ত্রণ করা হয়। তৌহিদি জনতা বুকের তাজা রক্ত দিয়ে খুতবা নিয়ন্ত্রণ প্রতিহত করবে।

তিনি বলেন, সন্ত্রাসবাদ ও নাস্তিক্যবাদ কোনটাই মুসলমানরা সহ্য করে না। আমরা সন্ত্রাসবাদকে যেমন ঘৃণা করি, প্রতিরোধের আহ্বান জানিয়েছি, একইভাবে ইসলামবিদ্বেষী নাস্তিক্যবাদিদের প্রতিহত করার সংগ্রামে নেমেছি। প্রয়োজনে আলেম ওলামা ও তাওহিদী জনতা সকল সন্ত্রাসী ও নাস্তিকদের বিরুদ্ধে পাড়ায় মহল্লায় প্রতিরোধের দূর্গ গড়ে তুলবে। তিনি বলেন, অস্ত্র দিয়ে নিরপরাধ মানুষকে হত্যা করা যেমন সন্ত্রাস, তেমনিভাবে দোষী সাব্যস্থ হওয়ার আগে ক্রসফায়ার করে মারা ডাবল সন্ত্রাস।

প্রধানমন্ত্রীর ধর্মীয় শিক্ষার ওপর গুরুত্ব দেয়াকে স্বাগত জানিয়ে তিনি বলেন, নাস্তিক শিক্ষামন্ত্রী দিয়ে এ কাজটি সফল হবে না। নতুন শিক্ষানীতি বাতিল করতে হবে।

CTG HAFAZAT-01
শাহী জামে মসজিদের সামনে হেফাজতের সমাবেশ।

সভাপতির ভাষণে মাওলানা মঈনুদ্দীন রুহীর বলেন, আল্লাহর গজব থেকে রক্ষা পেতে চাইলে উলামা-মাশায়েখ, দাড়ি-টুপি-হিজাব বিরোধী অপতৎপরতা বন্ধ করুণ। ধর্মহীন শিক্ষানীতি, পাঠ্যবইয়ে নাস্তিক্যবাদ ও হিন্দুত্ববাদের শিক্ষাদান এবং জুমার খুতবায় হস্তক্ষেপ সহ্য করা হবেনা। তিনি বলেন, দেশ কাদের দ্বারা পরিচালিত হচ্ছে জানিনা। ক্ষমতাসীনরা লুটপাট ও ত্রাসের রাজত্ব কায়েম করেছে। ইসলামিক ফাউন্ডেশন প্রেরিত খুতবা না পড়ার কারণে যেসব ইমামকে গ্রেফতার করা হয়েছে, তদের মুক্তি
দিন।

সমাবেশে বক্তব্য রাখেন- মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা সরোয়ার কামাল আজিজী, মাওলানা আবু তাহের আরবী, মাওলানা হাবিবুল্লাহ আজাদী, মাওলানা হাজী মুজাম্মেল হক, মাওলানা মীর ইদরিস, মাওলানা আবদুল্লাহ আল মাসউদ খান, হাফেজ ফয়সাল, মাওলানা জয়নাল আবেদীন কুতুবী, ইঞ্জিনিয়ার শামসুল হক, মাওলানা আমিন শরীফ, মাওলানা আনোয়ার হোসেন রববানী, মাওলানা কুতুবুদ্দিন, মাওলানা ইউনুস, মাওলানা ইকবাল খলিল, মাওলানা জুনাইদ জওহর, মাওলানা রাকীব আল হাসান, মাওলানা হাবিবুর রহমান, মাওলানা ওসমান কাসেমী প্রমূখ। সমাবেশ পরিচালনা করেন নগর প্রচার সম্পাদক মাওলানা আনম আহমদুল্লাহ।

২ মন্তব্য
  1. Mohammad Iqbal Khalil বলেছেন

    Thanks

  2. Mohd Mahabub Abd Mutalib বলেছেন

    ইনশাআল্লাহ