অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পূর্ণা ত্রিপুরা ধর্ষণ ও হত্যাকাণ্ডের প্রতিবাদে চবিতে মানববন্ধন

0
.

চবি প্রতিনিধিঃ

খাগড়াছড়ির দীঘিনালায় ৯ বছরের পাহাড়ি শিশু কন্যা পূর্ণা ত্রিপুরাকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্র ইউনিয়ন।

আজ ৩১ জুলাই (মঙ্গলবার) দুপুর ১ টার দিকে চবির শহীদ মিনার চত্ত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

চবি ছাত্র ইউনিয়নের সভাপতি ধীষন প্রদীপ চাকমার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গৌরচাঁদ ঠাকুর অপুর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন চবি ছাত্র ইউনিয়নের শিক্ষা ও গবেষণা সম্পাদক কাজী নওরীন, সদস্য প্রত্যয় নাফাক এবং প্রীতিলতা হলের সদস্য জিগনিটি চাকমা। এছাড়াও মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য দেন পাহাড়ী ছাত্র পরিষদের (পিসিপি) যুগ্ম- সম্পাদক সুপন চাকমা।

এ সময় মানববন্ধনে বক্তারা বলেন, ৯ বছরের আদিবাসী শিশু ধর্ষণ ও হত্যার ঘটনা হয়েছে। এটা পাহাড়ি অঞ্চলে প্রায় প্রতিনিয়তই ঘটছে। এটা যেন একাত্তর সালে পাকিস্তানি হানাদার বাহিনীর নৃশংশকেও হার মানাবে।

বক্তারা আরও বলেন, পুঁজিবাদী সমাজ ব্যবস্থা আমাদেরকে শোষিত ও নির্যাতিতের কাতারে ঠেলে দিয়েছে। আর তাই বাসের ড্রাইভার-হেলপারদের দ্বারা মা- বোনেরা আজ নির্যাতিত হচ্ছে। এটা জাতিগত নিপীড়নের অংশ। কোন জাতি-গোষ্ঠীকে নির্মূল করার জন্য ধর্ষণ, হত্যার ঘটনা ঘটানো হয়।

বাংলাদেশের যেকোন জায়গায় এরকম নৃশংসতার প্রতিবাদে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সোচ্চার থাকবে বলে বক্তারা পাহাড়ের বিদ্যমান সংকট ও সমস্যা দ্রুততম সময়ে সমাধান করার দাবিও জানান।