আজ মরহুম এল.কে সিদ্দিকীর ৪র্থ মৃত্যু বার্ষিকী

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

সাবেক স্পিকার,ও মন্ত্রী ইঞ্জিনিয়ার এল.কে সিদ্দিকীর ৪র্থ মৃত্যু বার্ষিকী আজ সীতাকুণ্ড প্রতিনিধি বিএনপির ভাইস চেয়ারম্যান, জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার ও সাবেক পানি সম্পদ মন্ত্রী ইঞ্জিনিয়ার এল.কে সিদ্দিকীর আজ ৪র্থ মৃত্যু বার্ষিকী।  ২০১৪ সালের এই দিনে তিনি ফুসফুসে জটিল রোগে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

আজ বুধবার।, এ উপলক্ষে মরহুমের নিজ বাড়ি সীতাকুণ্ড উপজেলার রহমতনগরে সকালে কবরে পুষ্পমাল্য অর্পণ, কোরআন খতম, দোয়া মাহফিল ও এতিমদের মাঝে খাবার বিতরণের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এতে এল কে সিদ্দিকীর আত্মীয়-স্বজন, শুভানুধ্যায়ীসহ সবাইকে উপস্থিত থাকার জন্য পরিবারের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

এছাড়া সীতাকুণ্ড সীতাকুণ্ড উপজেলা বিএনপির পক্ষ থেকেও নানা কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছে সংগঠনটির যুগ্ম আহবায়ক জহুরুল আলম জহুর।

এলকে সিদ্দিকী ১৯৩৯ সালের ১৫ এপ্রিল সীতাকুন্ডের মুরাদপুর ইউনিয়নের দক্ষিণ রহমতনগর গ্রামে জম্মগ্রহন করেন। অধ্যাপনারত অবস্থায় ছাত্র রাজনীতির সাথে জড়িত এলকে সিদ্দিকী পরবর্তীতে বিএনপিতে যোগদান করেন। ১৯৭৯ সালে বিএনপির প্রার্থী হিসেবে তিনি জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন। ১৯৮০ সালে বিদ্যু,পানি ও বন্যা নিয়ন্ত্রন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নিযুক্ত হন। ১৯৯১ ও ১৯৯৬ সালেও তিনি জাতীয় সংসদ নির্বাচিত হন। ১৯৯২-৯৪ সালে তিনি অগ্রণী ব্যাংকের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। রাজনৈতিক জীবনে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করায় দলমত নির্বিশেষে সকলের কাছে তিনি ছিলেন শ্রদ্ধার মানুষ।

কোন মন্তব্য নেই