১৫ অক্টোবর হতে ইন্টারন্যাশনাল উইম্যান এসএমই এক্সপো-২০১৮ শুরু

0
.

আগামী ১৫অক্টোবর হতে চট্টগ্রাম উইমেন চেম্বারের উদ্যোগে ১২তম ইন্টারন্যাশনাল উইম্যান এসএমই এক্সপো-২০১৮ শুরু হচ্ছে।  নগরীর রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে মাসব্যাপী এ মেলা উপলক্ষে আগ্রাবাদস্থ উইমেন চেম্বার মিলনায়তনে আজ শনিবার (১১আগষ্ট) দুপুরে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

উইমেন চেম্বার সভানেত্রী মিসেস মনোয়ারা হাকিম আলী’র সভাপতিত্বে সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, চিটাগাং উইম্যান চেম্বারের মেলাটি দক্ষিণ এশিয়ার মধ্যে সেরা উইম্যান এসএমই এক্সপো হিসেবে “মালয়েশিয়া ও থাইল্যান্ড” সরকার স্বীকৃতি দিয়েছেন। তিনি জানান, এবারে মেলায় মালয়েশিয়াকে পার্টনার কাউন্ট্রি হিসেবে আমন্ত্রন জানানো হয়েছে। এছাড়া থাইল্যান্ড, ইরান, ভারত, চায়না সহ আগ্রহী উদ্যোক্তা দেশ সমূহকে ইতিমধ্যেই মেলায় তাদের পণ্য সমূহ নিয়ে প্রদর্শনীতে আসার জন্য আমন্ত্রন করেছে চট্টগ্রাম উইমেন চেম্বার অব কর্মাস।

১২তম ইন্টারন্যাশনাল উইম্যান এসএমই এক্সপো’র চেয়ারম্যান এবং উইমেন চেম্বার ভাইস প্রেসিডেন্ট ডাঃ মুনাল মাহাবুব মেলার বিভিন্ন দিক তুলে ধরে উপস্থিত সাংবাদিকদের উইম্যান এসএমই এক্সপ ‘র বিস্তারিত তথ্যাদি উপস্থাপন করেন।

.

সংবাদ সম্মেলনে সংরক্ষিত মহিলা সাংসদ সাবিহা নাহার মূসা বলেন, দীর্ঘ ২০বছর যাবত নারীদের আশা-আকাঙ্গার প্রতিফলন হিসেবে তৃণমূল নারীদের স্বাভলম্বী হতে বরাবরেই স্বচ্ছ পথ দেখিয়ে এসএমই ফাউন্ডেশনের মাধ্যমে মহিলা উদ্যোক্তাদের শিল্পখাতে আগ্রহী করতে এবং বানিজ্যর প্রতি আরো সচেতন ওআগ্রহী করে গড়ে তুলতে উইম্যান চেম্বার কাজ করে যাচ্ছে বলে জানান।

এসময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন-সিনিয়ার ভাইস প্রেসিডেন্ট আবিদা মোস্তফা, রুহী মোস্তফা, ভাইস প্রেসিডেন্ট জেসমিন আক্তার, সদস্য মিসেস রেখা আলম চৌধুরী এবং মেলার ইভেন্ট পার্টনার তানজিম এন্টারপ্রাইজের পরিচালক ওআনোয়ারা ইউপি চেয়ারম্যান তৌহিদুলহক চৌধুরী।

প্রতিবছরের ন্যায় এবারো মেলার প্রবেশ টিকিট ২০টাকা এবং সাবর্ক্ষনিক নিরাপত্তা দিয়ে ১২তম ইন্টারন্যাশনাল উইম্যান এসএমই এক্সপো’কে দক্ষিণ এশিয়ার সেরা হিসেবে আবারো প্রমান দিবেন বলে সভানেত্রী মিসেস মনোয়ারা হাকিম আলী ঘোষনা দেন।

চট্টগ্রাম উইমেন চেম্বারের সভানেত্রী মিসেস মনোয়ারা হাকিম আলীকে“মালয়েশিয়া” চেম্বার থেকে ডঃ ডিগ্রি দিয়ে সম্মান জানানোতে চট্টগ্রাম উইমেন চেম্বারের নেতৃবৃন্দ অভিনন্দন জ্ঞাপন করেন।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন