অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাউজানে যুবলীগ নেতাকে কুপিয়ে আহত

0
.

চট্টগ্রামের রাউজানে হাসান মুরাদ রাজু (৩৫) নামে যুবলীগের এক নেতাকে কুপিয়ে আহত করেছে দুর্বৃত্তরা।  আজ সোমবার বিকালে ডাবুয়া ইউনিয়নের মওলানা দোস্ত মুহাম্মদ সড়কস্থ নিরিয়ার টেক নামক স্থানে ৩টি মোটর সাইকেল যোগে আসা ৫/৬ জন অস্ত্রধারী যুবক রাজুকে অস্ত্র ও কিরিচ দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা করে।  আহত রাজু উপজেলার হলদিয়া ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক।

স্থানীয় সূত্রে জানা যায়, ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসের অনুষ্ঠান আয়োজনের জন্য ব্যানার ও অন্যান্য সরঞ্জামাদি নিয়ে মোটর সাইকেল যোগে রাউজান সদর থেকে হলদিয়ার আমিরহাটে ফিরছিলেন হাসান মুরাদ রাজু। পথিমধ্যে সন্ত্রাসীরা রাজুকে প্রথমে গুলি করে। কিন্তু ভাগ্যক্রমে গুলি বের না হওয়ায় প্রাণে বেচেঁ যায়।  সন্ত্রাসীরা পরে তাকে ধারালো কিরিচ দিয়ে শরীরের বিভিন্ন অংশে জখম করার সময় কিরিচটি মাটিতে পড়ে গেলে কিরিচটি রাজু হাতে নিয়ে ঘুরাতে থাকে। এক পর্যায়ে আক্রমনকারীরা দক্ষিণ দিকে মোটর সাইকেল যোগে পালিয়ে যায়।

এ খবর জানাজানি হয়ে গেলে কয়েকশ ছাত্রলীগ যুবলীগের নেতাকর্মী আমিরহাটে জড়ো হয়। ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম ইউনিয়ন পরিষদ থেকে খবর পেয়ে দ্রুত আমিরহাট বাজারে এসে রাজুকে তার ব্যবহৃত জীপ গাড়িতে তুলে দিয়ে রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

রাউজান থানার ওসি কেফায়েত উল্লাহ পাঠক ডট নিউজকে জানান, দলের অভ্যন্তরীণ বিরোধে এ হামলা ঘটনা ঘটেছে।  খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

কেউ মামলা করলে পুলিশ আইনগত ব্যবস্থা নেবে বলে জানান তিনি।  তবে এ ঘটনায় কেউ গ্রেফতার নেই বলেও জানান ওসি।

হামলার শিকার হাসান মুরাদ রাজু সাংবাদিকদের জানান, আমি রাউজান সদর থেকে আসার পথে আমাকে প্রথমে গুলি করা হয়, কিন্তু ভাগ্যক্রমে গুলি বের না হওয়ায় তারা আমাকে কিরিচ দিয়ে আক্রমণ করে। রাজু জানান, আমি দুইজনকে চিনতে পেরেছি, একজন হচ্ছে সুমন আরেকজন জাহাঙ্গীর।