অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ভারতীয় হাইকমিশনারের সঙ্গে খালেদার বৈঠক

0

B-N-Pবিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গে বৈঠক করেছেন। গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে মঙ্গলবার রাত ৮টায় শুরু হয়ে সাড়ে ৯টার দিকে এ বৈঠক শেষ হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ প্রমুখ।

বৈঠক শেষে সাবিহ উদ্দিন বলেন, এটা ছিল বিএনপি চেয়ারপারসনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ। ভারতীয় হাই কমিশনার দায়িত্ব নিয়েছেন অনেক দিন হলো। বিভিন্ন ব্যবস্ততার কারণে এতোদিন দেখা করতে পারেননি। তাই এসেছেন একেবারেই সৌজন্য সাক্ষাতে।

এদিকে বৈঠকের বিষয়ে ভারতীয় হাইকমিশন থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, হাইকমিশনার দ্বিপক্ষীয় সহযোগিতার সাম্প্রতিক উন্নয়ন সম্পর্কে বিএনপি চেয়ারপারসনকে অবহিত করেন ভারতীয় হাইকমিশনার।

এসময় হর্ষ বর্ধন বিএনপি চেয়ারপাসনকে বলেন, ভারত সবসময় বাংলাদেশের সহযোগী। তিনি এর অর্থনৈতিক উন্নয়ন, সার্বভৌমত্বের উপর নির্ভরশীল রাষ্ট্রীয় ও পরিপক্ব প্রগতি, সমতা, বন্ধুত্ব, বিশ্বাসসহ দুই দেশের জনগণের সুবিধাকল্পে পারস্পরিক বোঝাপড়ায় এবং যৌথ উন্নয়নের জন্য অঙ্গীকার ব্যক্ত করেন।

এরই প্রেক্ষাপটে, হাইকমিশনার জনগণকে সঙ্গে নিয়ে দ্বিপক্ষীয় বাণিজ্যিক ও অর্থনৈতিক সম্পর্ক সহজতর এবং অবকাঠামোগত সংযোগ উন্নয়নের উপর গুরুত্ব আরোপ করেন।

হাইকমিশনার আরো উল্লেখ করেন, চরমপন্থা রাষ্ট্রের শান্তি ও উন্নয়নের প্রধান বাধা হিসেবে লক্ষণীয়। ভারত সন্ত্রাসবাদ ও উগ্রবাদের সব রূপ এবং এর উত্থানকে নিন্দা করে। এমন অর্থহীন সহিংসতার কোনো যুক্তি হতে পারে না। তিনি আরও ব্যক্ত করেন, যে ভারত সন্ত্রাসবাদের বিরুদ্ধে বাংলাদেশ এবং তার সংগ্রামে দৃঢ়ভাবে পাশে রয়েছেন।