অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

যমুনায় দেড়শ যাত্রী নিয়ে ট্রলারডুবি, নিখোঁজ ৩

0
.

মানিকগঞ্জের যমুনা নদীতে শতাধিক যাত্রী নিয়ে ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। পাবনার কাজিরহাট থেকে আরিচা ঘাটে আসার উদ্দেশ্যে ট্রলারটি যাত্রা করেছিলো। সর্বশেষ খবর অনুযায়ী এখন পর্যন্ত দুই শিশুসহ তিনজনের খোঁজ পাওয়া যাচ্ছে না।

আজ মঙ্গলবার (২৮ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। শিবালয় থানা পুলিশ স্পিডবোট নিয়ে ঘটনাস্থলে গেছে। তাৎক্ষণিকভাবে এ ঘটনায় হতাহতদের বিষয়ে কিছুই জানা যায় নি।

শিবলয় থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল্লাহ সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ সকালে পাবনার কাজিরহাট এলাকা থেকে ট্রলারটি শিবালয়ের আরিচা ঘাটের উদ্দেশে রওনা দেয়। ঈদ শেষে এসব যাত্রী ঢাকা ও এর আশপাশে এলাকায় কর্মস্থলে ফিরছিলেন। সকাল ১০টার দিকে শিবালয়ের আলোকদিয়া এলাকায় যমুনা নদীতে ট্রলারটি ডুবে যায়। এতে ওই ট্রলারের তিন যাত্রী নিখোঁজ হন। এদের মধ্যে দুইজন শিশু ও একজন পুরুষ যাত্রী রয়েছেন।

তীরে সাঁতরে ওঠা নিখোঁজ নুর বখতের (৫০) ছেলে আলহাজ নামের এক যাত্রী জানান, তিনিসহ প্রায় সবাই তীরে উঠতে পারলেও তার বাবাসহ দুই শিশুকে খুজে পাওয়া যাচ্ছেনা। নিখোঁজ নুর বখত সাভার ইপিজেড এ চাকুরী করেন।

ওসি হাবিবুল্লাহ বলেন, ইতিমধ্যে দুর্ঘটনাস্থলে পুলিশ স্পিডবোট নিয়ে গেছে। নিখোঁজ যাত্রীদের উদ্ধারে স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের ডুবুরী দল কাজ চালিয়ে যাচ্ছে।