অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বিএনপিকে লালদীঘির মাঠে সমাবেশ করার অনুমতি দেয়নি পুলিশ

0
.

লালদীঘির মাঠে সমাবেশ করা অনুমতি পায়নি চট্টগ্রাম মহানগর বিএনপি।  দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে লালদীঘির মাঠে সমাবেশের অনুমতি চেয়ে পুলিশের কাছে আবেদন করেছিল নগর বিএনপি। কিন্তু অনুমোদন না হওয়ায় এখন দলীয় কার্যালয়ই শেষ ভরসা বিএনপির।

বিএনপি নেতারা জানায়, দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ইতোমধ্যে লালদীঘির ময়দানে সমাবেশ করার জন্য অনুমতি চেয়ে চট্টগ্রাম মহানগর বিএনপির পক্ষ থেকে লিখিত আবেদন করা হয়।

কিন্তু পুলিশের পক্ষ থেকে সাফ জানিয়ে দেয়া হয়েছে নিরাপত্তার স্বার্থে লালদীঘির মাঠে বিএনপিকে সমাবেশ করার অনুমতি দেয়া যাবে না।

এ ব্যাপারে জানতে চাইলে সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান বলেন, লালদীঘির মাঠে কোন সমাবেশ করা যাবে না। নিরাপত্তার স্বার্থে আমরা এ সিদ্ধান্ত নিয়েছি।  বিএনপিকে বলা হয়েছে বিকল্প জায়গা নির্বাচন করে নতুন করে আবেদন করতে। তবে তাদের দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করলে আমাদের কোন আপত্তি থাকবে না।

মহানগর বিএনপির সহ-দপ্তর সম্পাদক এম ইদ্রিস আলী বলেন,

গত ১৯ আগস্ট নগর বিশেষ শাখার উপ-পুলিশ কমিশনার বরাবর নগরীর লালদীঘি মাঠে ১ সেপ্টেম্বর সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করেছিলাম।কিন্তু আজ বৃহস্পতিবার সকালে যোগাযোগ করা হয়ে জানানো হয় লালদীঘিতে সমাবেশ করা যাবে না। তাই তারা বিকল্প জায়গা খুজঁতে বলে আবেদন করতে বললে।  আমরা কাজীর দেউড়ি মোড় অথবা দলীয় কার্যালয়ের সামনে নুর আহমদ সড়কে সমাবেশ করার আবেদন করি।  পরে পুলিশ থেকে মৌখিকভাবে দলীয় কার্যালয় নূর আহমদ সড়কে সমাবেশ করার অনুমতি দেয়া হয়েছে।

এদিকে বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আগামি শনিবার (১ সেপ্টেম্বর) বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে-সকালে নগর বিএনপি কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন, প্রতিষ্ঠাবার্ষিকী র‌্যালী, ষোলশহর বিপ্লব উদ্যানে পুষ্পস্তবক অর্পণ ও বিকেলে সমাবেশ।