অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম নগর বিএনপিতে সুফিয়ানকে অবমূল্যায়নের প্রতিবাদে মিছিল সমাবেশ

2
13876242_741048902702640_5239878135227734016_n
চট্টগ্রাম মহানগর বিএনপি’র নতুন কমিটিতে সি. সভাপতি আবু সুফিয়ানকে অবমূল্যায়নের প্রতিবাদে বিএনপি’র একাংশের মিছিল।

চট্টগ্রাম নগর বিএনপিতে জৈষ্ঠ্যতা লঙ্গন করে কমিটি দেয়া এবং আবু সুফিয়ানকে অবমূল্যায়ন এর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিএনপির একাংশের নেতাকর্মীরা।

বুধবার সকালে নগরীর বহদ্দারহাট চত্বরে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। ঝড় বৃষ্টি উপেক্ষা করে শত শত নেতাকর্মী কেন্দ্র হতে ঘোষিত কমিটির নতুন কমিটির প্রতিবাদে করে বিক্ষোভে ফেটে পড়েন।

এই সময় নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভাইস চেয়ারম্যান তারেক রহমান দলের দু:সময়ে ভূমিকা পালনকারী মাঠপর্যায়ের ত্যাগী নেতাকর্মীদের যথাযথ মূল্যায়ন করার বারবার প্রতিশ্র“তি দিলেও নগর কমিটিতে এর বাস্তব প্রতিফলন ঘটেনি।বিগত কয়েকমাস পূর্বে বিভাগীয় সাংগঠনিক পদে দায়িত্ব পাওয়া কয়েকজন নেতাকে হাইকমান্ড কিসের দ্বারা প্ররোচিত হয়ে পুনরায় চট্টগ্রাম মহানগর কমিটিতে পদায়িত করলো তা তৃনমূল নেতাকর্মীরা জানতে চাই। দলীয় সিদ্ধান্ত না মেনে ঘোষিত বিভাগীয় কমিটির বিরুদ্ধে ধৃষ্টতা প্রদশনকারী নেতাদেরই পুরষকৃত করেছে হাই কমান্ড। জৈষ্ঠ্যতা লঙ্গন করে কিছু অযোগ্যও অর্বাচিন নেতাকে পুনরায় দায়িত্ব দিয়ে ত্যাগী ও রাজপথের নেতাদের অবমূল্যায় করা হয়েছে।

তারা আরও বলেন, আবু সুফিয়ান কোন ব্যাক্তি নয় চট্টগ্রাম বিএনপির রাজনীতিতে আবু সুফিয়ান এক জলন্ত ইতিহাসের নাম। শহীদ জিয়াউর রহমানের আদর্শকে বুকে লালন করে চট্টগ্রাম মহানগর বিএনপিকে শক্তিশালী ও সুসংগঠিত করার লক্ষ্যে তিনি ছাত্রজীবন থেকে শুরু করে আজ পর্যন্ত নিরলস ভাবে পরিশ্রম করে যাচ্ছেন। দলের প্রতি আনুগত্য দেখিয়ে সকল প্রকার গ্র“পিং রাজনীতির ঊর্ধ্বে থেকে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে অবৈধ সরকার বিরোধী আন্দোলন করতে গিয়ে তিনি অসংখ্য হামলা মামলার শিকারও বারবার কারা নির্যাতিত হয়েছেন। দেশ ও দলের সংকটকালে দলের অন্য নীতিনির্ধারকগণ ও মহানগরের দায়িত্বপ্রাপ্ত নেতাগণ যখন আড়ালে লুকায়িত,দলীয় কর্মসূচী বাস্তবায়নে তিনি সম্মূখভাগে নেতৃত্ব দিয়ে দিশাহারা নেতাকর্মীদের অনুপ্রেরণা জুগিয়েছেন।

রাজপথের এই ত্যাগী যোদ্ধার অবমূল্যায়ন চট্টগ্রামের তৃণমূল্যায়ন নেতাকর্মীদের চরমভাবে হতাশ করেছে। তারা অবিলম্বে ঘোষিত কমিটি বাতিল করে আবু সুফিয়ানকে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি করে সংগঠনকে শক্তিশালী ও গতিশীল করার জন্য দলের হাই কমান্ডের প্রতি জোর দাবী জানান।

২ মন্তব্য
  1. Mahmood Raihan বলেছেন

    সরকার বিরোধী মিছিলে ও হরতালে এদের কখনো দেখা যায় নাই

  2. Chowdhury Sawkat বলেছেন

    era dalal..