অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে দুদকের হাতে আইনজীবি আটক

0
what-to-do-when-arrested
ছবি: প্রতিকী।

বন্ধকি সম্পত্তি বিক্রির অভিযোগে চট্টগ্রামে এক আইনজীবিকে আটক করেছে দুদক। বুধবার (১০ আগস্ট) গোলাম ফারুক নামে উক্ত আইনজীবিকে নগরীর আগ্রাবাদ থেকে আটক করা হয়েছে।

দুদকের পরিচালক চট্টগ্রাম বিভাগীয় পরিচালক আজিজ আহমেদ ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, তথ্য গোপন করে ব্যাংকের কাছে বন্ধক রাখা সম্পত্তি বিক্রির অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে বিকেলে তাকে আদালতের পাঠানো হয়েছে।

বুধবার বিকেলে চট্টগ্রাম মহানগর হাকিম নাজমুল হোসেন চৌধুরীর আদালতে হাজির করা হলে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। গোলাম ফারুক নগরীর চট্টগ্রাম রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজ ও চট্টগ্রাম মেট্রোপলিটন স্কুল এন্ড কলেজের পরিচালক।

দুদক জানায়, সোশ্যাল ইসলামী ব্যাংকের খাতুনগঞ্জ শাখার কাছে ৩ কোটি ৮৮ লাখ ৯৪ হাজার ৫০৪ টাকা ঋণের বিপরীতে বন্ধক রাখা নগরীর বায়েজিদ এলাকার একটি প্লট ২০০৩ সালে বিক্রি করে দেন গোলাম ফারুক।

বন্ধক রাখার বিষয়টি জানাজানি হওয়ার পর ২০১৪ সালের ১২ আগষ্ট নগরীর বায়েজিদ বোস্তামি থানায় একটি মামলা দায়ের করেন ওই সম্পত্তির ক্রেতা অবসরপ্রাপ্ত লে.কর্ণেল ডা.ইসমাইল হোসেন।

মামলাটি তদন্তের দায়িত্ব পায় দুদক। মামলার ভিত্তিতে বুধবার দুপুরে নগরীর আগ্রাবাদ এলাকা থেকে আইনজীবী গোলাম ফারুককে গ্রেফতার করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও দুদকের উপ-সহকারী পরিচালক রইস উদ্দিন।