অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে রেল কর্মচারী সুমনের বিরুদ্ধে দুদকের মামলা

0
.

ঘুষ গ্রহণ ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে চট্টগ্রামে রেলওয়ে পূর্বাঞ্চলের কর্মচারী অলি উল্লাহ সুমনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

 
আজ মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) সিএমপির কোতোয়ালী থানায় মামলাটি দায়ের করেন দুদক চট্টগ্রাম কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মো. শরিফ উদ্দিন।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মহসীন মামলা দায়েরের বিষয়টি নিষ্চিত করে পাঠক ডট নিউজকে বলেন, রেল কর্মচারী সুমন নামে একজনের বিরুদ্ধে দুর্নীতি ও মানি লন্ডারিং আইনে মামলা করেছে দুদক।
 
দুদক সুত্রে জানা গেছে, বাংলাদেশ রেলওয়ে (পূর্বাঞ্চল) চিফ কমার্শিয়াল ম্যানেজার কার্যালয়ে সহকারী পরিদর্শক পদে কর্মরত অলি উল্লাহ সুমন প্রায় ১ কোটি ৪০ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জন এবং লোকজনকে রেলে চাকুরী দেয়ার কথা বলে ৩ লাখ ৪০ হাজার টাকা ঘুষ গ্রহণ।  এ বিষয়ে অভিযোগ উঠার পর দুদকের প্রাথমিক তদন্তে এর প্রমাণ পাওয়া যায়।
 
দুদক চট্টগ্রাম কার্যালয়ের উপ-সহকারী পরিচালক  মো. শরিফ উদ্দিন জানান, দুনীর্তি মাধ্যমে অবৈধভাবে সম্পদ অর্জন এবং ঘুষগ্রহণের অভিযোগ রয়েছে অলি উল্লাহ সুমনের বিরুদ্ধে।  এছাড়া  রেলওয়ের এক কর্মকতাকে মারধরের ঘটনায় চলতি বছরের ৪ জুলাই অলি উল্লাহ সুমনকে সাময়িক বহিস্কার করে রেলওয়ে কর্তৃপক্ষ। দীর্ঘ অনুসন্ধান শেষে তার বিরুদ্ধে উথ্থাপিত অভিযোগ প্রামান পাওয়ার পর আজ মামলা দায়ের করা হয়েছে।