অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মৃত্যুর ১৮দিন পর প্রবাসী বাচ্চুর দাফন হলো মার্তৃভূমিতে

0
pic bacchu 1
নিহত ব্যবসায়ী বাচ্চু মিয়া।

সংযুক্ত আরব আমিরাতে নিজ হোটেল নিহত ব্যবসায়ী বাচ্চু মিয়ার(৪৫) মরদেহ মৃত্যুর ১৮ দিন পর চট্টগ্রামের বোয়ালখালীতে দাফন করা হয়েছে। বৃহস্পতিবার (১১ আগস্ট) সকাল ৭টায় চট্টগ্রাম শাহ আমানত বিমান বন্দরে বাচ্চু মিয়ার মরদেহ পৌঁছে। বাচ্চুর ছেলে নঈম উদ্দিন ইমন মরদেহ গ্রহণ করেন।

বোয়ালখালী উপজেলার পশ্চিম শাকপুরা চরখিজিরপুর বাচ্চুর শ্বশুরালয়ে সকাল সাড়ে ৯টায় মরদেহ পৌঁছলে স্বজনরা আহাজারিতে ভেঙ্গে পড়েন। এসময় এক হৃদয় বিদারক দৃশ্যের সৃষ্টি হয়। জোহরের নামাযের পর স্থানীয় মসজিদের ঈদগাঁয় নামাযের জানাযা শেষে নিহতের মরদেহ দাফন করা হয়।

এর অগে গত ২৫ জুলাই সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে সংযুক্ত আরব আমিরাতে মোছাফফা বাংলাবাজার এলাকায় বাচ্চু মিয়াকে হত্যা করে দুর্বৃত্তরা। বাচ্চু মিয়া প্রবাসে অংশিদারী ভিত্তিতে ‘লাকি চান্স’ নামের একটি হোটেল পরিচালনা করতেন। বাচ্চু মিয়ার সংসারে নাঈমুদ্দিন ইমন (১৫), নাবিল উদ্দিন ইভান (২) নামের দুই ছেলে ও নাহিদা সুলতানা মুনমুন(১৮) নামের এক মেয়ে রয়েছে।

পারিবারিক সূত্র জানিয়েছে, আট বছর আগে প্রবাসে পাড়ি জমান বাচ্চু মিয়া। আরব আমিরাতে তিনি নামের হোটেল ব্যবসা করতেন। সর্বশেষ ২০১৪ সালে তিনি দেশে আসেন। আগামী বছরের জানুয়ারিতে পুনরায় তার দেশে আসার কথা ছিল।
বাচ্চু মিয়ার স্ত্রী চেমন আরা জানান, ঘটনার দিন সোমবার রাত ১১টায় সর্বশেষ কথা হয়। এ হত্যাকান্ডে জড়িতদের আইনের মুখোমুখি করার জন্য সরকারের কাছে দাবি জানিয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার সেন্দা থানা এলাকায় পৈতৃক বাড়ি ব্যবসায়ী বাচ্চু মিয়ার। তবে বোয়ালখালী উপজেলার শাকপুরা থেকে বিয়ে করে ও জায়গা ক্রয় করে বোয়ালখালীতে স্থায়ী বসবাস শুরু করেন।

উল্লেখ্য বাচ্চু খুনের ঘটনায় জড়িত তিন পাকিস্তানি নাগরিককে পুলিশ আটক করেছে বলে জানিয়েছিলেন আবুধাবি’ বাংলাদেশ দূতাবাসের সচিব (শ্রম) ড. মোহাম্মদ মোকসেদ আলী।