বরিশাল কলোনী এখন মাদক নয়, কুরআন তেলাওয়াতে মুখরিত হবে-ওসি নেজাম

0
.
.

সিএমপির সদরঘাট থানার ওসি নেজাম উদ্দিন বলেছেন, এক কালের কুখ্যাত মাদকের আখড়া বরিশাল কলোনী এখন শান্তির বাগানে পরিণত হবে। মাদকের গন্ধ নয়, কুরআনের সু-ললিত আওয়াজে এলাকায় শান্তি শৃঙ্খলা ফিরে আসবে। দেশের কোথাও মাদকের আস্তানা থাকবে না।

তিনি আজ (১৪ সেপ্টেম্বর) শুক্রবার বাদ-এ জুমা নগরীর কদমতলী বরিশাল কলোনীতে তাওহিদুল কুরআন মাদ্রাসা ও এতিমখানার ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে

প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

সভাপতিত্ব করেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবী মুহাম্মদ শাহ আলম, সাবেক ছাত্রনেতা রকিবুল আলম সাজির সঞ্চালনায় মাদ্রাসার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন সদরঘাট থানার ওসি নেজাম উদ্দিন।

অনুষ্ঠানে দোয়া মুনাজাত পরিচালনা করেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা মুফতি ওবাইদুল্লাহ। বিশেষ অতিথি ছিলেন স্টেশন কলোনী সমাজকল্যাণ পরিষদ এর সভাপতি হাজী জহির উদ্দিন আহমেদ। বিশিষ্ট শ্রমিক নেতা আবু বক্কর সিদ্দিক, মুহাম্মদ সাজ্জাদ হোসেন, রুবায়েত হোসেন, মুহাম্মদ বেলাল উদ্দিন, জাকির হোসেন, গিয়াস উদ্দিন, মুহাম্মদ সজল, হাফেজ ক্বারী মাওলানা আমান উল্ল্যাহ দৌলত রবিউল ইসলাম রাজু প্রমুখ। সভাপতির বক্তব্যে মুহাম্মদ শাহ্ আলম বলেছেন, ধর্মীয় মূল্যবোধের অভাবে সমাজে দিন দিন অরাজক ও অনৈতিক কর্মকা- বৃদ্দি পাচ্ছে, মানবিক মূল্যবোধের সমাজ বিনির্মাণে আমরা সবাই ঐক্যবদ্ধ থাকলে পাড়া-মহল্লায় শান্তি বিরাজ করবে।

.

উল্লেখ্য-১৯৮২ সাল থেকে নগরীর রেলস্টেশন সংলগ্ন কদমতলীর বরিশাল কলোনী মাদক বিক্রি ও মাদক সেবিদের নিরাপদ আস্তায় পরিষত হয়।  সারাদেশে বরিশাল কলোনীকে একনামে মাদকের আখড়া হিসেবে চেনে।  অসংখ্য বার র‌্যাব, পুলিশ এখানে অভিযান চালিয়ে হাজার হাজার ফেনসিডিল, মদ গাঁজা, হেরোইন, ইয়াবা উদ্ধার এবং মাদক ব্যবসায়ী ও মাদক সেবীদের গ্রেফতার করেছে।  অতীতে প্রশাসনের শত চেষ্টায় এই মাদকের আখড়া বন্ধ করা যায়নি। মাদকের এই আম্তানায় অভিযান চালিয়ে বন্দুক যুদ্ধে প্রাণ হারিয়েছে অসংখ্য মাদক ব্যবসায়ি।

সদরঘাট থানার ওসি নেজাম উদ্দিন পাঠক ডট নিউজকে বলেন, মাদকের আস্তানা গুড়িয়ে দিয়ে সেখানে এখন আমরা ধর্মীয় প্রতিষ্ঠান গড়ে তুলেছি।  এখন সেখানে সারাক্ষণ কোরআনের চর্চা, ৫ওয়াক্ত আজান এবং ধমীয় চর্চা হবে।  এসবতো কেউ আর বন্ধ করতে পারবে না। ধর্মীয় অনুশাসনের মাধ্যমে মাদকসেবী মাদক ব্যবসায়ীদের সুপথে আনার এ উদ্যোগ।

NO COMMENTS

LEAVE A REPLY