অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সাংবাদিক রইসুল হক বাহার আর নেই

1
.

বীর মুক্তিযোদ্ধা ও চট্টগ্রামের সিনিয়র সাংবাদিক আ ক ম রইসুল হক বাহার আর নেই। তিনি মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) রাত ১১টায় নগরীর মেহেদীবাগস্থ একটি বেসরকারী হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে…রাজেউন)।  মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৬ বছর।

মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই সন্তান রেখে গেছেন।

বাংলাদেশ ফেযারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক প্রেসিডেন্ট রিয়াজ হায়দার চৌধুরী পাঠক ডট নিউজকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, বুকের ব্যথা অনুভব করায় গতকাল সন্ধ্যায় তাকে নগরীর ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় রাতে তিনি মারা যান।

আজ বুধবার সকাল ১১টায় তাঁর মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। এরপর দুপুর ২টায় মরহেদ চট্টগ্রাম বন্দর ভবনের সামনে নিয়ে যাওয়া হবে। সেখানে নামাজের জানাজাশেষে তাঁকে দাফন করা হবে।

সাংবাদিক রইসুল হক বাহার চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সদস্য ছিলেন।

জানাগেছে, ১৯৬৯ সালে তিনি চট্টগ্রাম বন্দরে চাকরিতে যোগদান করেন। তিনি মুক্তিযুদ্ধ বিষয়ে বইও লিখেছেন। তিনি বিভিন্ন সংবাদপত্রে দীর্ঘদিন কাজ করেছেন।

তিনি জাতীয় দৈনিক ডেইলী স্টারের চট্টগ্রাম ব্যুরো প্রধান, চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক সুপ্রভাত বাংলাদেশ পত্রিকায় সহযোগী সম্পাদক হিসেবে কাজ করেছেন। তাঁর সর্বশেষ কর্মস্থল ছিল দৈনিক পূর্বকোণ। তিনি সেখানে সহযোগী সম্পাদক হিসেবে কর্মরত ছিলেন। ১৯৫২ সালের ১ এপ্রিল তিনি জন্মগ্রহণ করেন।

এদিকে সাংবাদিক রইসুল হক বাহারের মৃত্যু শোক প্রকাশ করেছেন চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি কলিম সরওয়ার, সাধারণ সম্পাদক শুকলাল দাশ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)র পক্ষ থেকে মুক্তিযোদ্ধা সাংবাদিক ও গবেষক রইসুল হক বাহারের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন বিএফইউজের সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, যুগ্ম মহাসচিব মহসিন কাজী।

১ টি মন্তব্য
  1. Kabir Ahmed বলেছেন

    বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে গভীর শোক ও শ্রদ্ধা।