অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সিএমইউজে’র প্রতিবাদ সমাবশে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবী

0
.

গণমাধ্যম ও জনগণের কন্ঠরোধে করা ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবীতে বিক্ষোভ সমাবেশ করেছে চট্টগ্রাম মেট্টোপলিটন সাংবাদিক ইউনিয়ন। সমাবেশে বক্তারা বলেন- সংবাদপত্র ও মানুষের বাক স্বাধীনতা চর্চার যে টুকু এখনো অবশিষ্ট আছে তাকে কবরস্থ করার জন্য সরকার ডিজিটাল নিরাপত্তা আইন প্রনয়ন করেছে।

বক্তারা বলেন- এটি সর্বোতভাবে একটি কালো কানুন। এ আইন গণতন্ত্র, সংবাদপত্রের স্বাধীনতাকেই শুধু ক্ষুন্ন করবে না, এটি স্বাধীনতার চেতনারও সম্পূর্ণ পরিপন্থি।

সাংবাদিক নেতৃবৃন্দ আরো এলন- সরকার তার জনবিরোধী অপকর্মের প্রচার ও প্রকাশ দুর্নীতি ঢাকা দেয়ার জন্য সাংবাদিক ও নাগরিক সমাজের প্রতিবাদ উপেক্ষা করে ওই একতরফা আইন পাশ করেছে। এ আইনটি অবিলম্বে বাতিলের দাবী জানাচ্ছে চট্টগ্রাম মেট্টোপলিটন সাংবাদিক ইউনিয়ন নেতৃবৃন্দ ।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে’র) সাবেক সহ-সভাপতি জাহিদুল করিম কচি’র সভাপতিত্বে সমাবশে বক্তব্য রাখেন- চট্টগ্রাম মেট্টোপলিটন সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক মোহাম্মদ শাহনওয়াজ, চট্টগ্রাম মেট্টোপলিটন সাংবাদিক সমবায় সমিতির (চমেসাস) সহ-সভাপতি সালেহ নোমান, মোহাম্মদ তোহা, সগির আহমদ, জামালুদ্দিন হাওলাদার, সোহাগ কুমার বিশ্বাস, নুরুল আমিন মিন্টু, রিমন বড়ুয়া ও বজলুর রহমান।