অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পাহাড়ে লাইসেন্সবিহীন ক্যাবল টিভি ব্যবসায়িদের বিরুদ্ধে শীঘ্রই অভিযান

1
.

আলমগীর মানিক, রাঙামাটিঃ
প্রাইম চ্যানেল হিসাবে বিটিভি, বিটিভি ওয়ার্ল্ড, বিটিভি চট্টগ্রাম কেন্দ্র এবং সংসদ বিটিভি অনুষ্টানমালা স্বচ্ছ ও সুস্পষ্ট শব্দ সহকারে দর্শকরা যাতে উপভোগ করতে পারেন সেদিকে দৃষ্টি রাখার জন্য ক্যাবল অপারেটরদের প্রতি আহবান জানিয়ে বলা হয়েছে প্রতিটি চ্যালেন স্বচ্ছভাবে উপভোগ করার দর্শকদের যে অধিকার রয়েছে তার ব্যতয় ঘটানো যাবে না।

কেবল অপারেটরদের অবশ্যই আইনের মধ্যে থেকে বৈধ উপায়ে ব্যবসা পরিচালনা করতে হবে স্পষ্ট জানিয়েছেন বাংলাদেশ টেলিভিশনের কন্টোলার অব লাইসেন্স ও পরিচালক (লাইসেন্স) জুলফিকার রহমান কোরাইশি ।

আজ বুধবার রাঙামাটি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনূষ্ঠিত বিটিভি, বিটিভি ওয়ার্ল্ড, বিটিভি চট্টগ্রাম কেন্দ্র এবং সংসদ বিটিভির পরিষ্কার ছবি ও সুস্পষ্ট শব্দসহ সম্প্রচার নিশ্চিত করন বিষয়ক রাঙামাটির কেবল অপারেটরদের সাথে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন জুলফিকার রহমান কোরাইশি।

এসময় রাঙামাটির অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ নজরুল ইসলাম, বিটিভি রাঙামাটি কেন্দ্রের প্রধান হাসান মাহমুদ এমরান। প্রকৌশলী নাজিমুল হক, বিটিভি জেলা প্রতিনিধি মোঃ মোস্তফা কামালসহ বিটিভি এর লাইসেন্স পরিদর্শক আশরফুল ইসলাম, রহিম উল্লাহ রাঙামাটির ক্যাবল টিভি অপারেটরগণ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় জানানো হয়, বৈধ লাইসেন্স ছাড়া যারা ক্যাবল টিভি এর ব্যবসা করছেন এবং ক্যাবল সম্প্রচার নীতিমালা অনুসরণ করছেন না তাদের বিরুদ্ধে মোবাইল কোর্ট কার্যক্রম সহসা শুরু করা হবে।

সরকারের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম প্রচার এর ক্ষেত্রে ক্যাবেল টিভি অপারেটরদের নির্দেশনা দিয়ে বলা হয় সরকারী চ্যানেল গুলো স্বচ্ছ ও সুস্পষ্ট চ্যানেল হিসাবে ব্যবহার হয় তাই কার্যকরিক উদ্দেশ্য এখানে নিহিত হয়। ক্যাবল টিভি অপারেটরদের বাণিজ্যিক ভিত্তিতে কোনরূপ চ্যানেল পরিচালনা থেকে বিরত থাকার নির্দেশনা দেয়া হয় সভায়।

১ টি মন্তব্য
  1. đại lý xe tải veam বলেছেন

    What’s up colleagues, how is the whole thing, and what
    you wish for to say regarding this post, in my view its truly awesome for me.