অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে ইয়াবা দিয়ে ফাঁসাতে গিয়ে ৩ জন গ্রেফতার

0
.

দোকানে ইয়াবা রেখে পুলিশ দিয়ে এক ব্যবসায়ীকে ফাঁসাতে গিয়ে গ্রেফতার হয়েছে ৩ জন।

গতকাল বুধবার নগরীর কোতোয়ালী থানা চৈতন্য গলির গোছা ভান্ডার লেইন ওয়াসকুরুনী মসজিদের দক্ষিণ পার্শ্বে শামছুর আলমের ভাঙ্গারির দোকানে এ ঘটনা ঘটেছে।

আটক ৩ জন হলেন-মোঃ সেলিম (৪৫), পিতা-মৃত আবুল কাশেম, মোঃ জসিম (৪০), পিতা- নুর ইসলাম ও মোঃ ইমরান খান (৩২) পিতা মোঃ ইব্রাহিম। তাদের বাড়ী পটিয়া উপজেলায়।

কোতোয়ালী থানার ওসি মো. মহসীন পাঠক ডট নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, চৈতন্যগলির গোছা ভান্ডার লেইন ওয়াসকুরুনী মসজিদের দক্ষিণ পাশে শামছুর আলমের ভাঙ্গারির দোকানে গোপন সংবাদের ভিক্তিতে পুলিশ তল্লাশি চালানোর সময় সেলিমকে ডেকে ইয়াবা কোথায় জানতে চাইলে সে এলোমেলো উত্তর দিতে গিয়ে একপর্যায়ে দৌঁড়ে পালানোর চেষ্টা করে।

এ সময় পুলিশ সদস্যরা তাকে কৌশলে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে একপর্যায়ে স্বীকার করে যে সে দোকানের মধ্যে একটি চার কেজি ওজনের পুরাতন পেপার এর বান্ডেলের ভিতরে ৭০ পিস এ্যামফিটামিনযুক্ত ইয়াবা ট্যাবলেট আছে। তার দেখানো মতে চার কেজি ওজনের পুরাতন পেপারের ভিতর থেকে সত্তর পিস এ্যামফিটামিনযুক্ত ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

এসময় সেলিম স্বীকার করে মো. জসিমের সাথে দোকানদার শামছুল আলম শিকদার (৫৮) এর সাথে জমি জমা সংক্রান্তে বিরোধ ছিল।

মাস দুয়েক আগে দোকানের মালিক শামসুল আলম ও তার ছেলেদের নামে পটিয়া থানায় একটি মামলাও দায়ের করেছিল জসিম। কিন্তু মামলাটি দিয়ে শামসুল আলমকে শায়েস্তা করতে না পারায় পুনরায় শায়েস্তা করার জন্য সেলিমকে সাথে নিয়ে বিগত ২৪ সেপ্টেম্বর বিকালে পটিয়া নিজ বাড়ি এলাকায় পরামর্শ করে।

টাকার বিনিময়ে শামছুল আলমকে ইয়াবা ট্যাবলেট দিয়ে ফাসানোর প্রতিশ্রুতি দেয় সেলিম। তারই ফলশ্রুতি ২৬ সেপ্টেম্বর সকালে তিনজন মিলে জব্দকৃত ইয়াবা ট্যাবলেট ক্রয় করে সেলিমকে দেয়। সেলিম চার কেজি পুরাতন পেপারের বান্ডেলের মধ্যে ইয়াবা ট্যাবলেটগুলো ঢুকিয়ে শামছুল আলমের দোকানে গিয়ে পেপারগুলো বিক্রি করে পুলিশকে সংবাদ দেয়।

পেরে সেলিমের তথ্যমতো পটিয়ায় অভিযান চালিয়ে অপর দুই আসামিকে আটক করে।