অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সাহস থাকলে জামায়াতকে নিষিদ্ধ করুক- মীর নাছির

1

CTG BNP-2বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মীর মোহাম্মদ নাছির উদ্দীন বলেছেন, আওয়ামীলীগের নেতাকর্মীরা জামায়াত নেতাদের সাথে নিয়ে ব্যবসা করলেও বিএনপি গণতান্ত্রিক আন্দোলনের রাজনৈতিক ঐক্য করেছে মাত্র। তিনি বলেন, আওয়ামীলীগের সাহস থাকলে জামায়াতকে নিষিদ্ধ করুক।

মীর নাছির শনিবার চট্টগ্রাম পুরাতন রেল স্টেশনে চত্বর আয়োজিত বিশাল দলীয় এক সমাবেশে এ কথা বলেন।

সম্প্রতি মীর নাছিরকে বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান এবং তার ছেলে ব্যারিষ্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দীনকে নির্বাহী সদস্য মনোনীত করা উপলক্ষে চট্টগ্রাম মহানগর উত্তর দক্ষিণ শাখা কর্তৃক তাদের সংবর্ধনার আয়োজন করেন।

সমাবেশে মীর নাছির আরো বলেন, আওয়ামীলীগ জঙ্গিবাদের বিরুদ্ধে বক্তৃতা-বিবৃতিতে কথা বললেও তাদের নেতাদের সন্তানরাই একাজে জড়িত প্রমাণ হয়েছে। আর আওয়ামীলীগ নেতা মহিউদ্দিন চৌধুরী তো বলেই দিয়েছেন যারা কালো কোট (মুজিব কোট) পড়ে জঙ্গীবাদের অর্থায়ন করছে যা এক সপ্তাহের তাদের তালিকা প্রকাশ করবে। আর বন্দরের মাফিয়ারাই জঙ্গীর অর্থায়ন করছে। এতেই প্রমাণিত হয় আওয়ামীলীগ জঙ্গীাবাদকে ক্ষমতায় টিকিয়ে থাকার হাতিয়ার হিসেবে ব্যবহার করছে।

ভবিষ্যতে বিএনপির নেতাকর্মীরাই জীবন দিয়ে বেগম জিয়ার নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা-স্বার্বভৌমত্ব রক্ষা করবে উল্লেখ করে তিনি বলেন, বিএনপি ও বেগম খালেদা জিয়া এদেশের দেশপ্রেমিক জনতা, স্বাধীনতা-স্বার্বভৌমত্বের ঐক্যের প্রতীক। দেশের স্বার্থ বিকিয়ে দিয়ে বিএনপি ক্ষমতায় যাবে না এবং কোন ষড়যন্ত্র বা অপশক্তির কাছে মাথা নত করবে না। জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করে গণরায় নিয়ে পূনরায় বাংলাদেশের রাষ্ট্র ক্ষমতা অধিষ্ঠিত হবে।

তিনি বলেন, বিএনপি ও জিয়া পরিবারের বিরুদ্ধে অনেক চক্রান্ত হয়েছে। তৃণমূলের নেতাকর্মীরা সে ষড়যন্ত্র অতীতের ন্যায় ভবিষ্যতে মোকাবেলা করবে। আওয়ামীলীগের যত ভয় জনগণকেই। তারা জনগণের মতামত, বাকস্বাধীনতা ও গণতন্ত্রে বিশ্বাস করেনা বলেই একেক সময় একেক কিছুর ধুঁয়া তুলে, যেমন এখন জঙ্গীবাদের জিকির তুলে সারাদেশের মানুষকে আতঙ্কিত করে রেখেছে। আর বিদেশী প্রভূদের দয়া খুঁজছে অন্যদিকে তারা যখনই ক্ষমতায় আসে জনগণের আশা-আকাঙ্খা পদদলিত করে গণতন্ত্র ও বাকস্বাধীতাহীন একদলীয় শাসন প্রতিষ্ঠা করেছে।

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেনের সভাপতিত্বে এডভোকেট নাজিম উদ্দিন চৌধুরীর পরিচালনায় সংবর্ধনা সমাবেশে বক্তব্য রাখেন মীর মো. হেলাল উদ্দিনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সমােবেশে বিপুল সংখ্যক নেতা কর্মী উপস্থিত ছিলেন।

 

১ টি মন্তব্য
  1. Mohammed Sahajahan Sahebi বলেছেন

    তেল মারা বন্ধ করুন।