অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মীরসরাইয়ে জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় র‌্যাবের মামলা দায়ের

0
.

চট্টগ্রামের মীরসরাইয়ে সোনা পাহাড় এলাকায় চৌধুরী ম্যানশন নামের বাড়ীতে জঙ্গি আস্তানায় অভিযানকালে র‌্যাবের সাথে গুলি বিনিময় ও গ্রেনেড বিস্ফোরণের ঘটনায় র‌্যাব বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা দায়ের করেছে।

গতকাল শুক্রবার রাতে মীরসরাই উপজেলার জোরারগঞ্জ থানায় র‌্যাব-৭ মামলাটি দায়ের করেন বলে নিশ্চিত করেন র‌্যাব-৭ এর ফেনী ক্যাম্পের অধিনায়ক শাফায়াত জামিল ফাহিম।

তিনি জানান, জঙ্গি আস্তানায় অভিযানকালে র‌্যাবের সঙ্গে গোলাগুলি ও বিস্ফোরণের ঘটনায় সন্ত্রাস বিরোধী আইনে থানায় মামলা হয়েছে।  অভিযানে যেহেতু জীবিত কাউকে আটক করা যায়নি।  সেহেতু মামলায় কারো নাম উল্লেখ করা হয়নি। তবে বাড়ীর মালিক ও কেয়ার টেকারকে এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

এদিকে জোরারগঞ্জ থানায় করে বলে জানিয়েছেন জোরারগঞ্জ থানার ওসি ইফতেখার হাসান জঙ্গি আস্তানায় অভিযান শেষে অস্ত্র ও গ্রেনেড উদ্ধার ও দুই অজ্ঞাত মরদেহ উদ্ধারের ঘটনায় গভীর রাতে র‌্যাব-৭ এর ফেনী ক্যাম্পের ডিএডি মো. আজাদ বাদী হয়ে মামলা দায়ের করেন।

উল্লেখ্য বৃহস্পতিবার রাত ৩টার দিকে মীরসরাইয়ের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে জোরারগঞ্জের উত্তর সোনাপাহাড় এলাকায় ‘চৌধুরী ম্যানসন’ নামে একটি বাড়িতে জঙ্গির আস্তনা রয়েছে জানতে পেরে বাড়ীট ঘিরে অভিযান চালায় র‌্যাব। এসময় দুই পক্ষের মধ্যে গুলি বিনিময় ও বিস্ফোরণের ঘটনা ঘটে। পরে ঢাকা থেকে র‌্যাবের বোমা ডিসপোজাল টিম এসে অভিযানে অংশ নেয়।

অভিযান শেষে ওই বাসা থেকে তিনটি পিস্তল, একটি একে-২২ রাইফেল ও বোমা ও বোমা তৈরির সরঞ্জাম ও দুই জনের ছিন্নভিন্ন লাশ উদ্ধার করা হয়।