পুলিশ কমপ্লেক্স নির্মাণে আর্থিক অনুদান প্রদান করল চবি উপাচার্য

0
.

চবি প্রতিনিধিঃ

চট্টগ্রাম মহানগরীর আগ্রাবাদে ছোটপুলস্থ পুলিশ কমপ্লেক্স নির্মাণে আর্থিক অনুদান প্রদান করল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এ ছাড়াও বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে পৃষ্ঠপোষকতা ও সহযোগিতা করে থাকেন তিনি।

আজ সোমবার (২২ অক্টোবর) সকাল ১১টার দিকে চবি উপাচার্যের সভাকক্ষে চট্টগ্রাম বিভাগের ডিআইজি খোন্দকার গোলাম ফারুককে ১লক্ষ টাকার চেক হস্তান্তর করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

এসময় পুলিশ সুপার নুরে আলম মিনা, চট্টগ্রাম জেলা শাখার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মহিউদ্দিন মাহমুদ সোহেল, হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম, হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বেলাল উদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীর, চবি প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী, সহকারী প্রক্টর লিটন মিত্র ও মোহাম্মদ নিয়াজ মোরশেদ রিপন উপস্থিত ছিলেন।

উপাচার্য অতিথিবৃন্দকে চবি’র অনিন্দ্য সবুজ ক্যাম্পাসে স্বাগত জানান। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কর্মকান্ডের একটি সংক্ষিপ্ত পরিচিত তুলে ধরেন। বিশেষ করে বর্তমানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিরাজমান শিক্ষার সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ সম্পর্কে তাঁদেরকে অবহিত করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য ও গতিশীল নেতৃত্বে বর্তমানে দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি অভূতপূর্ব উন্নয়নের ফলে দেশ যেভাবে উন্নয়ন-অগ্রগতিতে এগিয়ে চলছে ইতোমধ্যে তা বিশ্ববাসীর কাছে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিণত হয়েছে। এটি সম্ভব হয়েছে দেশের সাধারণ জনগণসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একনিষ্ঠ আন্তরিকতা ও স্ব স্ব দায়িত্ব পালনে একাগ্রতার ফলে।দেশের সাধারণ জনগনের জান- মাল রক্ষা এবং বিরাজমান শান্তি শৃঙ্খলা অক্ষুন্ন রাখতে সার্বিকভাবে সরকারকে সহযোগিতা প্রদানের জন্য উপাচার্য আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানান।

ডিআইজি খোন্দকার গোলাম ফারুক বলেন, উপাচার্য মহোদয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি খুবই আন্তরিক। তিনি উন্নয়নমূলক কর্মকান্ডে বিভিন্নভাবে পৃষ্ঠপোষকতা করে আসছেন। পুলিশ কমপ্লেক্স নির্মাণের জন্য উপাচার্যের ব্যক্তিগত তহবিল থেকে আর্থিক সহায়তা হিসেবে ১লক্ষ টাকার চেক প্রদান করায় বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই।

উল্লেখ্য, পুলিশ কমপ্লেক্স-এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন চবি উপাচার্য। ভিত্তিপ্রস্তর স্থাপনকালে তার ব্যক্তিগত তহবিল থেকে এ আর্থিক সহায়তা প্রদানের ঘোষণা করেছিলেন।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন