অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

‘বাবুল আক্তার নিজেই পদত্যাগ করেছেন’-স্বরাষ্ট্রমন্ত্রী

1

13528653_1178339388896824_2591326634352854720_nস্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বেসরকারি এক টেলিভশনকে দেওয়া সাক্ষাতকারে বলেছেন পুলিশ সুপার বাবুল আক্তার নিজেই পদত্যাগ করেছেন।

রোববার রাতে তিনি জানান, শিগগিরই এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

ছেলেকে স্কুলে নিয়ে যাওয়ার পথে গত পাঁচ জুন সকালে চট্টগ্রামে বাসার কাছেই খুন বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম। এ ঘটনায় অজ্ঞাত পরিচয় তিনজনের বিরুদ্ধে পাঁচলাইশ থানায় মামলা করেন বাবুল। শুরুতে পুলিশের ধারণা ছিল জঙ্গিরাই এ হত্যায় জড়িত।

তবে তদন্তের এক পর্যায়ে গত ২৪ জুন গভীর রাতে খিলগাঁও শ্বশুরবাড়ি থেকে বাবুলকে নেয়া হয় ঢাকার গোয়েন্দা পুলিশ কার্যালয়ে। প্রায় পনের ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর আবার তাঁকে বাসায় পৌঁছে দেওয়া হয়। বিভিন্ন গণমাধ্যমে খবর বের হয় স্ত্রী হত্যায় সম্পৃক্ততা খতিয়ে দেখতেই জিজ্ঞাসাবাদ করা হয়েছে বাবুলকে। পাশাপাশি তিনি পদত্যাগ করেছেন বলেও খবর বের হয়।

দীর্ঘ বিরতির পর হঠাৎ করেই গত সপ্তাহে দুদিন পুলিশ সদর দপ্তরে যান বাবুল আক্তার। তিনি চাকরিতে ফিরছেন কিনা তা নিয়ে শুরু হয় নতুন গুঞ্জন। তবে পুলিশের দায়িত্বশীল কেউই এ বিষয়ে কিছু বলতে রাজি হননি।

এমন এক সময়েই স্বরাষ্ট্রমন্ত্রী জানালেন বাবুল আক্তারের পদত্যাগপত্রের ফাইল রয়েছে মন্ত্রণালয়ে। শিগগিরই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে মন্ত্রণালয়।

গণমাধ্যম থেকে নিজেকে আড়ালে রাখলেও গত শুক্রবার নিজের ফেইসবুক পেইজে একটি স্ট্যাটাস দেন বাবুল আক্তার। এই পোস্টটি নজরে এসেছে জানিয়ে মন্ত্রী বলেন আবেগের বশে নয় তথ্য-প্রমাণের ভিত্তিতেই সিদ্ধান্ত নেবে মন্ত্রণালয়।

সংশ্লিষ্টরা বলছেন বাবুল আক্তার নিজেই পদত্যাগপত্র দেয়ায় সেটি আর ফিরিয়ে নেয়ার সুযোগ নেই। তাই পুলিশে ফেরা তার পক্ষে আর সম্ভব নয়।

১ টি মন্তব্য
  1. এস আই সৈকত বলেছেন

    মাথা নষ্ট নাকি বাবুল আক্তারের,বউটাকেও হারালো চাকরিটাও ছেড়ে দিবে,