২৪৬ রানে থামলো জিম্বাবুয়ে

0
.

সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে ২৪৬ রানের চ্যালেঞ্জিং টার্গেট দিয়েছে জিম্বাবুয়ে। সাবলীল ব্যাটিংয়ে এক পর্যায়ে আরো বড় স্কোরের পথে ছিল সফরকারীরা। তবে শেষদিকে নিয়ন্ত্রিত বোলিংয়ে মাসাকাদজা বাহিনীকে বেঁধে ফেলে টাইগাররা। সর্বোচ্চ ৭৫ রান করেন ব্রেন্ডন টেইলর। এছাড়া ৪৯ রান করেন সিকান্দার রাজা। টাইগারদের হয়ে ৪৫ রানে ৩ উইকেট নিয়েছেন সাইফউদ্দিন।

দুর্ধর্ষ ভঙ্গীতে এগিয়ে যাচ্ছে জিম্বাবুয়ে। সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে সাবলীলভাবে ব্যাট করছে সফরকারীরা। তাদের কাছে পাত্তাই পাচ্ছেননা টাইগার বোলাররা অল্প রানে ওপেনিং জুটির পতন হলেও পরবর্তীতে টপ অর্ডারদের দায়িত্বশীল ব্যাটিংয়ে বড় স্কোরের দিকে এগিয়ে যাচ্ছে দলটি। এই রিপোর্ট লেখা পর্যন্ত তাদের সংগ্রহ ২৮ ওভার ১ বলে ২ উইকেটে ১৪০ রান। টেইলর ৭০ ও শন উইলিয়ামস ৩০ রানে ব্যাট করছেন।

এর আগে টস জিতে ফিল্ডিংয়ে নামা বাংলাদেশ শুরু থেকেই নিয়ন্ত্রিত বোলিং উপহার দেয়। মাশরাফি ও মুস্তাফিজ নতুন বলে চেপে ধরেন সফরকারীদের। তবে উইকেট পড়েনি প্রথম চার ওভারে। ফলে ৫ম ওভারে মাশরাফি আক্রমণে আনেন সাইফউদ্দিনকে। আর তাতেই মেলে সাফল্য। নিজের করা

প্রথম ওভারের ৫ম বলেই অধিনায়ক হ্যামিলটন মাসাকাদজাকে কট বিহাইন্ডের মাধ্যমে শিকার করেন সাইফউদ্দিন। এরপর ঝুবাও ও টেইলরের ৫২ রানের জুটিতে বিপর্যয় কাটায় জিম্বাবুয়ে। দলীয় ৭০ রানে ঝুবাও বিদায় নেন। টেইলরের সাথে জুটি বেঁধে দলকে এগিয়ে নিতে থাকেন শন উইলিয়ামস।

এই জুটিতে ৭৭ রান যোগ করেন দুই ব্যাটসম্যান। দলীয় ১৪৭ রানের মাথায় ৭৫ রান করে বিদায় নেন টেইলর। ৪১ রানের আরেকটি জুটি গড়ার পর ১৮৮ রানে বিদায় নেন উইলিয়ামস। তার ব্যাট থেকে আসে ৪৭ রান। এরপর সিকান্দার রাজা ৪৯ রানের চমৎকার একটি ইনিংস উপহার দেন। একসময় ২৮০ রানের স্কোরও মনে হচ্ছিল সম্ভব। সেখান থেকেই ম্যাচে ফেরে বাংলাদেশ। ২২৯ রানে পরপর বিদায় নেন সিকান্দার রাজা ও পিটার মুর। বেশি দূর যেতে পারেননি চিগুম্বুরা। মাত্র ৩ রান করে প্যাভিলিয়নের ফেরেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান। এরপর টেইলএন্ডারদের ব্যর্থতায় ২৪৬ রানেই থেমে যায় জিম্বাবুয়ে।

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে: ২৪৬/৭ (৫০ ওভারশেষে)
টেইলর ৭৫, সিকান্দার ৪৯
সাইফউদ্দিন ৩/৪৫

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন