অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ফুটবলার রুবেলের মুক্তির দাবিতে সন্দ্বীপে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

0
.

কৃতি ফুটবলার মো. রুবেলকে হত্যা মামলায় ফাঁসানোর প্রতিবাদ ও মুক্তির দাবিতে সোমবার মানববন্ধন করেছে উত্তর সন্দ্বীপ ডিগ্রি কলেজের শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবকরা। রুবেলকে যখন এ হত্যা মামলায় ফাঁসানো হয় তখন সে এ কলেজেরই ছাত্র ছিল।

মানববন্ধনে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনও অংশ নেয়। একাত্মতা প্রকাশ করে কলেজের কর্মকর্তা-কর্মচারী এবং প্রাক্তন ছাত্র পরিষদ। উল্লেখ্য, গত শনিবার অভিন্ন দাবিতে সন্দ্বীপে মানববন্ধন করে সন্তোষপুর উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকেই ২০১১ সালে এসএসসি পাস করেছিল রুবেল।

.

মানববন্ধনে বক্তব্য রাখেন-উত্তর সন্দ্বীপ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান, কালাপানিয়া ইউপি চেয়ারম্যান আলিমুর রাজি টিটু, উপজেলা আওয়ামীলীগ নেতা ও সমাজ সেবক মহিউদ্দিন জাফর, কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক মোঃ সিরাজ, রুবেল মুক্তি পরিষদের আহবায়ক ফসিউল আলম প্রমুখ।

গত ২৩ অক্টোবর ‘নামই যখন কাল’ শিরোনামে একটি জাতীয় দৈনিকে সংবাদ প্রকাশের পর বিষয়টি আলোচনায় আসে। এরপর রুবেলের মুক্তির দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করে সন্দ্বীপের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। উল্লেখ্য, চট্টগ্রামের হালিশহরে মাসুদ হত্যা মামলায় ফাঁসিয়ে দেওয়া হয় নিরপরাদ ফুটবলার রুবেলকে। নামের একাংশের মিল থাকায় তাকে গ্রেফতারও করে পুলিশ।