অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শেখ হাসিনা দেশের ১৬ কোটি মানুষের সেবা করে যাচ্ছেন-রেলমন্ত্রী

0
.

রেলমন্ত্রী মুজিবুল হক এমপি বলেছেন দেশের সব বিভাগীয় শহরগুলোকে রেলের নেটওয়ার্কের আওতায় আনা হচ্ছে। আওয়ামীলীগ সরকার পূনরায় ক্ষমতায় আসলে দেশের সবগুলো বিভাগ ও জেলায় রেলকে সম্প্রসারন করা হবে।

তিনি আজ শনিবার দুপুরে পটিয়া রেল ষ্টেশন চত্বরে চট্টগ্রাম-দোহাজারী রেল লাইনে যাত্রীবাহী রেলের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জোট সরকার রেলকে ধ্বংস করেছে। বর্তমান সরকার বিদেশ থেকে ৪৬ টি উন্নতমানের রেল ইঞ্জিন ও প্রায় দুই শতাধিক উন্নতমানের রেল কোচ আমদানী করেছে। রেলের উন্নয়নের পাশাপাশি রেল এখন লাভজনক প্রতিষ্ঠানে পরিনত হয়েছে। যা দেশের অর্থনিীতিকে সমৃদ্ধি করেছে। বিএনপি সরকারের আমলে রেল লোকসান প্রতিষ্ঠানে পরিনত হয়েছিল।

একদিনে ১৩ হাজার রেলের কর্মকর্তা কর্মচারীকে ছাটাই করা হয়েছিল। বর্তমানে রেলের উন্নয়ন সাধিত হওয়ায় দেশের সব বিভাগীয় শহরে বুলেট ট্রেন যাবে। সর্বপ্রথম ঢাকা-চট্টগ্রাম রুটে বুলেট ট্রেন চালু করা হবে। ঢাকা- বরিশাল রুটে ট্রেন চালুর ব্যবস্থা করা হচ্ছে।

এছাড়াও মাননীয় প্রধানমন্ত্রী আবারো ক্ষমতায় গেলে বুলেট ট্রেন, পাতাল ট্রেন ও ইলেকট্রিক ট্রেন চালু করবে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মা, বাবা, ভাই ও স্বজন হারানোর ব্যাথা নিয়ে দেশের ১৬ কোটি মানুষের সেবা করে যাচ্ছেন। তিনি দেশের মানুষকে এত ভালবাসেন তাই জনগনের সেবা করাই উনার শান্তি। জিয়া, এরশাদ, খালেদা শেখ হাসিনার মতো উন্নয়ন করতে পারে নি। বঙ্গবন্ধুর পর এ দেশ যারা পরিচালনা করেছিল কোন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো উন্নয়ন করতে পারে নি। একটি দেশ উন্নয়নশীল হতে হলে তিনটি স্তরে পার হতে হয়।

রেল মন্ত্রী আরো বলেন,দেশের তিনটি স্তর পার হওয়ায় বর্তমানে বাংলাদেশ জাতিসংঘের উন্নয়নশীল দেশের কাতারে স্থান পেয়েছে। বর্তমান সরকারের সময়ে দেশের উন্নয়ন ও অগ্রগতি সারা দুনিয়ায় মান সম্মান বৃদ্ধি পেয়েছে। আর্ন্তজাতিকভাবে শেখ হাসিনা মাদার অব হিউমিনিটিসহ ২৯ টি সম্মানসূচক উপাধি লাভ করেছে। কিন্তু খালেদা জিয়া কোন সময়ে একটি উপাধি পায় নি। প্রধানমন্ত্রী রেল ছাড়াও শিল্প, ব্যবসা, বানিজ্য, যোগাযোগ, বিদ্যুৎ ও শিক্ষা ক্ষেত্রে প্রভূত উন্নয়ন সাধন করেছে। আবারো প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগনের ভালোবাসা ও ভোটে প্রধানমন্ত্রী নির্বাচিত হবে।

অনুষ্ঠানে পটিয়া যাত্রী কল্যান পরিষদের সভাপতি ও দক্ষিন জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, চট্টগ্রাম দক্ষিন জেলা আওয়ামীলীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, জাসদ একাংশের সভাপতি ও চট্টগ্রাম-১০ বোয়ালখালি আসনের সাংসদ মাঈন উদ্দিন খান বাদল, পটিয়ার সাংসদ সামশুল হক চৌধুরী, চন্দনাইশ-সাতকানিয়া(আংশিক) আসনের সাংসদ নজরুল ইসলাম চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মফিজুর রহমান, রেল মন্ত্রনালয়ের সচিব মোফাজ্জল হোসেন, রেলের মহাপরিচালক কাজী রফিকুল হক, রেলওয়ের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক ফারুক আহমেদ, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, জেলা আওয়ামীলীগ নেতা ও সাবেক ভাইস চেয়ারম্যান ডা: তিমির বরন চৌধুরী, জেলা পরিষদ সদস্য দেবব্রত দাশ, জেলা আওয়ামীলীগ নেতা আবদুল কাদের সুজন, পটিয়া উপজেলা আ,লীগের সাধারন সম্পাদক হারুনুর রশিদ, পটিয়া উপজেলা আওয়ামীলীগ নেতা আবদুল খালেক, পৌর আওয়ামীলীগের সাবেক সেক্রেটারী আলমগীর আলম, পৌর কাউন্সিলর শেখ সাইফুল ইসলাম,পটিয়া উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক এম এ রহিম,পটিয়া পৌর যুবলীগের সভাপতি নুরে আলম সিদ্দিকী, সাধারন সম্পাদক রফিকুল আলম প্রমুখ।

সমাবেশ শেষে মন্ত্রী পতাকা উড়িয়ে রেলের যাত্রা উদ্বোধন করেন। রেলটি পটিয়া ষ্টেশন থেকে দোহাজারী উদ্দেশ্যে ছেড়ে যায়।