মক্কায় নিহত লোহাগাড়ার আরফাতের লাশ আজ দেশে আসছে

0
.

মক্কা প্রবাসী নিহত আরফাত হোসেন প্রকাশ প্রিন্স আবির (২৪) ’র মৃতদেহ আজ মঙ্গলবার দেশে আসছে। বর্তমানে নিহতের মৃতদেহ জীদ্দা এয়ারপোর্ট হাসপাতালে রয়েছে।  মঙ্গলবার সৌদিআরব সময় ভোররাত আড়াইটায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট তার লাশসহ চট্টগ্রামের উদ্দশ্যে ছেড়ে আসবে। একই দিন ওই ফ্লাইট শাহ্ আমানত বিমান বন্দরে বাংলাদেশ সময় বেলা ১২ টায় অবতরণ করবে বলে জানাগেছে।

নিহত আরাফাতের পারিবারিক সুত্রে জানাগেছে, শাহ্ আমানত বিমান বন্দর থেকে তার মৃতদেহ চট্টগ্রাম আইন কলেজ মাঠ প্রাঙ্গনে নেয়া হবে। একইদিন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের সার্বিক তত্বাবধানে বাদে জোহর দ্বীতিয় নামাজে জানাজা অনুষ্টিত হবে। নিজ গ্রামে বাদে এশা তৃতীয় নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্হানে বাবার পাশে দাফন করা হবে অারফাতকে।

জানাগেছে, আরফাত হোসেন লোহাগাড়া উপজেলার চুনতি হাজী রাস্তার জে এম সিকদার পাড়ার মরহুম আলহাজ্ব লোকমান সওদাগরের পুত্র।

গত ২৮ অক্টোবর রাত সাড়ে নয়টায় কিং আবদুল আজিজ হাসপাতালে মারা যায় সে। তিনি দীর্ঘদিন নিউমোনিয়া ও টিবি রোগে ভুগছিলেন।

গত শনিবার যোহরের নামাজের পর পবিত্র হেরাম শরিফে তার প্রথম নামাজে জানাজা সম্পন্ন হয়। যোহরের নামাজে অংশ গ্রহনকারী লাখো মুসল্লীসহ বহু বন্ধুবান্ধব ও আত্নীয় স্বজন আরফাতের নামাজে জানাজায় অংশ গ্রহন করেন বলে পারিবারিকসূত্রে জানা যায়।

আরফাত হোসেন লোহাগাড়া ছাত্রলীগের রাজনীতিতে জড়িত ছিলেন। জীবিকার তাগিদে সে সৌদি আরব পাড়ি দেয় দেড় বছর পূর্বে।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন স্থানীয় সাংসদ অধ্যাপক ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী, লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এইচ এম গনি সম্রাট ও সাবেক সাধারণ সম্পাদক এস এম আবদুল জাব্বার। যৌথ বিবৃতিতে নিহতের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

কোন মন্তব্য নেই