আওয়ামী লীগ যেন আওয়ামী মুসলীম লীগে পরিণত না হয়- সেলিম

0
.

আওয়ামী লীগের সঙ্গে বাম গণতান্ত্রিক জোটের সংলাপে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, আওয়ামী লীগ যেন আওয়ামী মুসলীম লীগে পরিণত না হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বাম গণতান্ত্রিক জোটের নেতাদের সংলাপের এক পর্যায়ে মুজাহিদুল ইসলাম সেলিম একথা বলেন। আজ মঙ্গলবার রাত পৌনে ৮ টার দিকে গণভবনে সংলাপ শুরু হয়।

সংলাপে উপস্থিত আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্যে মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, আপনারা জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের কথা বলেন। বঙ্গবন্ধু একটি ধর্মনিরপেক্ষ বাংলাদেশ করতে চেয়েছিলেন। এজন্যই বাংলাদেশের মানুষ মুক্তিযুদ্ধ করেছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে।

সিপিবি সভাপতি বলেন, আমাদের সংবিধানের চারটি মূলনীতির একটি ছিল ধর্মনিরপেক্ষতা। আপনারা বলছেন ৭২ এর সংবিধানে আপনারা ফিরে এসেছেন। তাহলে ধর্মনিরপেক্ষতা কোথায়? আপনারা বলছেন, অসাম্প্রদায়িক একটি বাংলাদেশ আপনারা তৈরি করবেন। অসাম্প্রদায়িক বাংলাদেশ হলে, হেফাজতের সঙ্গে কেন আপনাদের এত দহরম মহরম করতে হয়। কেন, হেফাজতের নির্দেশে পাঠ্যপুস্তক পরিবর্তন করতে হয়।

মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, আওয়ামী মুসলিম লীগ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আওয়ামী লীগ বানিয়েছিলেন। আপনাদের সাহস থাকলে আপনারা সংবিধানে ধর্মনিরপেক্ষতা আনেন। আওয়ামী লীগ যদি ধর্মনিরপেক্ষ রাজনৈতিক দল হয়, আওয়ামী লীগ যদি ক্ষমতার জন্য ধর্মান্ধ সাম্প্রদায়িক গোষ্ঠীর সঙ্গে আপোস না করে, আমরা সবসময় আওয়ামী লীগের পাশে থাকবো।

সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত, রাত নয়টায় বাম গণতান্ত্রিক জোটের সঙ্গে প্রধানমন্ত্রীর সংলাপ চলছিল।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন