অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে লাইনচ্যূত হয়ে রেল প্লাটফর্মে: চালক আহত

7
received_1141435655895298
চট্টগ্রাম রেল ষ্টেশনে দুর্ঘটনায় কবলিত রেল ইঞ্জিন। ছবি: আজীম অনন।

চট্টগ্রামের বটতলী রেল ষ্টেশনে লাইনচূত্য হয়ে প্লাটফর্মে উঠে গেছে একটি রেল ইঞ্জিন। আজ বুধবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় রেল চালক ইকবাল সামন্য আহত হয়েছে এবং রেল ইঞ্জিল ও প্লাটফর্মের দেয়াল ভেঙ্গে ক্ষয় ক্ষতি হয়েছে।

এদিকে দুর্ঘটনার কারণ অনুসন্ধানে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন মাষ্টার মো: মাহবুব জানান, চাঁদপুর থেকে আসা সাগরিকা এক্সপ্রেসের ইঞ্জিন প্লাটফর্মে উঠে গেছে।। প্লাটফর্ম থেকে ইঞ্জিনটি সরানোর কাজ চলছে।

এঘটনায় পরিবহণ কর্মকর্তা (ডিডিও) ফিরোজ ইফতেখারেেক প্রধান করে ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে দুর্ঘটনার কারণ অনুসন্ধ্যান করে রিপোর্ট দিতে বলা হয়েছে।

RAL-2
চট্টগ্রাম রেল ষ্টেশনে দুর্ঘটনায় কবলিত রেল ইঞ্জিন।

এদিকে দুর্ঘটনার জন্য রেল ইঞ্জিনটির চালক ইকবাল কিছু যাত্রীকে দায়ি করে বলেছেন বিনা টিকেটে উঠা কিছু যাত্রী আমাকে মারধর এবং তর্কাতর্কিতে লিপ্ত থাকার কারণে ট্রেন নিয়ন্ত্রণ করা যায়নি।

উল্লেখ্য এর আগে ২০১৪ সালের ১০ ডিসেম্বর ঢাকাগামী আন্তনগর ট্রেন মহানগর প্রভাতি সকালে যাত্রী তুলতে চট্টগ্রাম রেল স্টেশনে প্রবেশকালে রেলওয়ে স্টেশন প্লাটফর্মে আছড়ে পড়েছে। এতে ট্রেনটির আগাতে প্লাটফমের্র ব্যাপক ক্ষতি হয়। তবে তখন স্টেশনের কোন যাত্রী হতাহত হয়নি।

৭ মন্তব্য
  1. Ayaar Muhammad বলেছেন

    উন্নয়নে কাঁপছে!!

  2. MD Abdul Aziz বলেছেন

    জামাত শিবিরের হাত আছে এইকানে

  3. আনোয়ার মোস্তফা বলেছেন

    LOL ….Loco master ki khai chalai train ta?

  4. Saleh Jongi বলেছেন

    ইন্জিনে কি পাঠা ছিলো ?

  5. Robi Hassan বলেছেন

    abar