অনিয়ম দুর্নিতীর অভিযোগ
চট্টগ্রাম কারাগারের ডিআইজি ও সি. জেল সুপারকে বদলী

0
.

চট্টগ্রাম কারাগারের ডিআইজি প্রিজন পার্থ কুমার বণিক ও সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বণিককে বদলি করা হয়েছে। এর মধ্যে ডিআইজি প্রিজনকে সিলেট ও সিনিয়র জেল সুপারকে যশোরে বদলী করা হয়েছে।

গতকাল শুক্রবার (১৬ নভেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক আদেশে এ দুই শীর্ষ কর্মকর্তাকে বদলি করা হয়।

একই আদেশে সিলেট বিভাগের ডিআইজি এ কে এম ফজলুল হককে চট্টগ্রাম কারা বিভাগের ডিআইজি এবং যশোর কেন্দ্রীয় কারাগারের জেলার মো. কামাল হোসেনকে চট্টগ্রাম কারাগারের সিনিয়র জেল সুপার পদে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে।

এ ব্যাপারে বাংলাদেশ সহকারী কারা মহাপরিদর্শক আব্দুল্লাহ আল মামুন বলেন- স্বরাষ্ট্রমন্ত্রণালয় থেকে চট্টগ্রামের ডিআইজি (প্রিজন) ও সিনিয়র জেল সুপারকে বদলীর কথা শুনেছি। তবে এখনো আদেশের কপি আমার হাতে আসেনি। তবে যশোর কেন্দ্রিয় কারাগারের জেল সুপার কামাল হোসেন তাঁকে চট্টগ্রামে বদলী করা হয়েছে বলে স্বীকার করেছেন।

জানাগেছে, ডিআইজি প্রিজন পার্থ কুমার বণিক ২০১৬ সালের ৮ আগস্ট চট্টগ্রামের ডিআইজি হিসেবে যোগ দিয়েছিলেন। আর সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বণিক যোগ দিয়েছিলেন চলতি বছরের জুলাইয়ে।

উল্লেখ্য, গত ২৬ অক্টোবর ৪৪ লাখ ৩৩ হাজার টাকা ও প্রায় পাঁচ কোটি টাকার নথিপত্রসহ ভৈরব রেলওয়ে পুলিশের হাতে গ্রেপ্তার হন চট্টগ্রামের জেলার সোহেল রানা বিশ্বাস।

পরে পুলিশের কাছে সোহেল রানা দাবি করেন, উদ্ধার টাকার মধ্যে ৫ লাখ টাকা তার এবং বাকি ৩৯ লাখ টাকা কারা বিভাগের চট্টগ্রাম বিভাগের ডিআইজি পার্থ কুমার বণিক ও চট্টগ্রাম কারাগারের সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বণিকের।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন