অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বাবলুকে ঠেকাতে কক্সবাজার আ’লীগের কলা গাছ মিছিল

0
.

কক্সবাজার-৩ (সদর ও রামু) আসন আওয়ামী লীগের দলীয় প্রার্থীকে মনোনয়ন না দিয়ে মহাজোটের শরিক দল জাতীয় পার্টিকে ছেড়ে দেয়ায় কলা গাছ হাতে মিছিল করেছে স্থানীয়  আওয়ামী লীগ।

এই আসনে জাপার প্রার্থী হচ্ছেন জিয়াউদ্দিন আহমেদ বাবলু। এতে ক্ষোভে ফেটে পড়েছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা। তারা বাবলুকে অবাঞ্চিত ঘোষণা করেছেন। জাপার বহিরাগত প্রার্থীর পরিবর্তে আওয়ামী লীগের প্রার্থী দেয়ার দাবি জানিয়েছে।

কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হিমু চৌধুরী জানান, দুপুরের দিকে কক্সবাজার-৩ আসনে জাতীয় পার্টির জিয়া উদ্দিন আহমেদ বাবলুকে মহাজোটের মনোনয়ন দেয়ার খবরে আওয়ামী লীগের নেতাকর্মীরা ক্ষোভে ফেটে পড়েন। কক্সবাজার ও রামু উপজেলার প্রতিটি ইউনিয়নে নেতাকর্মীরা কলাগাছ নিয়ে বিক্ষোভ করেছেন। তারা জিয়া উদ্দীন আহমেদ বাবলুকে কক্সবাজারে অবাঞ্চিত ঘোষণা করেন।

এছাড়া প্রধান প্রধান সড়কের বিভিন্ন স্থানে একযোগে কলাগাছ রোপণ করেন। জিয়া উদ্দিন আহমেদ বাবলু চট্টগ্রামের বাসিন্দা। দশম সংসদ নির্বাচনে তিনি চট্টগ্রামের কতোয়ালী আসন থেকে সংসদ নির্বাচিত হন। এই আসনে এইবার আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহিবুল হাসান চৌধুরী নওফেলকে প্রার্থী করা হয়েছে। তাই জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা জিয়া উদ্দিন আহমেদ বাবলুকে কক্সবাজার-৩ আসন ছেড়ে দেয়া হয়েছে।