নগরীতে তরুণীর ফেসবুক আইডি হ্যাক করে চাঁদা দাবী, সিটি কলেজ ছাত্র মাহমুদ গ্রেফতার

0
.

এক তরুণীর ফেসবুক আইডি হ্যাক করে ৫০ হাজার টাকা চাঁদা দাবী করায় মোঃ খালেদ মাহমুদ (১৮) নামে এক কথিত হ্যাকার (প্রতারক) গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ।  গ্রেফতারকৃত খালেদ মাহমুদ নগরীর সিটি বিশ্ববিদ্যালয় কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র।

গতকাল বুধবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় নগরীর সদরঘাট থানার আলকরন বালিকা স্কুলের সামনে সিটি কর্পোরেশন এপার্টমেন্ট এর পিছনে ৭/এ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

সে জেলার লোহাগাড়া উপজেলার মিয়াজিপাড়া গ্রামের কুয়েত প্রবাসী মোঃ মফিজুর রহমানের ছেলে।

মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুুলিশ কমিশনার জনাব মোঃ মিজানুর রহমান অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি পাঠক ডট নিউজকে কলেন, সামিয়া হোসেন (১৬) কোতোয়ালী থানায় এজাহার দায়ের করেন যে, তার আইডি কয়েক সপ্তাহে পূর্বে হঠাৎ হ্যাক হয়। হ্যাক করার পর আইডি পুনরায় ফিরে পাওয়ার জন্য আদিল নামে ফেইজবুক আইডি হতে ৫০ হাজার টাকা চাঁদা চাওয়া হয় এবং একটি বিকাশ নাম্বার দেয়।

টাকা দিলে আইডি খুলে দেয়া হবে বলে জানায়। কয়েক দিন পরে পুনরায় সে আইডি থেকে সামিয়ার ম্যাসেঞ্জারে ২০ হাজার টাকা দাবী করে এবং একটি বিকাশ নাম্বার দেয়।

আগামী ১লা ডিসেম্বর মধ্যে টাকা না দিলে আইডিতে থাকা বিভিন্ন ছবি তথ্য প্রযুক্তি ব্যবহার (অর্থ্যাৎ অশ্লীল ছবি দ্বারা) ইন্টারনেটে ছড়িয়ে দিবে বলে হুমকি দেয়।

এ ব্যাপারে সামিয়ার পক্ষ থেকে কোতোয়ালী থানায় মামলা দায়েরের পর পুলিশ তদন্তে নামে।  এবং গতকাল বুধবার মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগ অভিযান চালিয়ে চাঁদাবাজ হ্যাকার মোঃ খালেদ মাহমুদকে গ্রেফতার করে।

সে পুলিশকে জানায়, বর্তমানে সরকারী সিটি কলেজ এ এইচএসসি ব্যবসায়িক শাখার ২য় বর্ষের ছাত্র (রোল নং-১১৫) সে বিভিন্ন মানুষের ফেসবুক হ্যাক করে তাদের কাছ থেকে মোটা অংকের টাকা দাবী করে। টাকা দিতে অস্বীকার করলে অশ্লীল ছবি ও অশ্লীল ভিডিও প্রকাশ করার হুমকি প্রদান করে বলে স্বীকার করে।

এ ব্যাপারে দায়েরকৃত আইসিডি আইনে খালেদ মাহমুদকে গ্রেফতার দেখানো হয়েছে।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন